• ঢাকা শনিবার, ১৮ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১
logo

শাহরুখ-সালমানদের মতো ঘটনা ঘটছে শাকিব-সিয়ামদের বেলায়ও

বিনোদন ডেস্ক, আরটিভি নিউজ

  ০৪ মে ২০২৪, ২১:০৫
সংগৃহীত
ছবি : সংগৃহীত

হলিউড কিংবা বলিউড সিনেমার শুটিংগুলো বেশ গোপনীয়তা রক্ষা করে হয়ে থাকে। কঠিন গোপনীয়তা ভেদ করে সেসব ছবির শুটিংয়ের দৃশ্য ফাঁসও হয় সামাজিক যোগাযোগমাধ্যমে। হলিউড-বলিউড ছবির বেলায় এমন ঘটনা হরহামেশাই ঘটে। এ ক্ষেত্রে ব্যতিক্রম ঢালিউড সিনেমা। এইন্ডাস্ট্রির ছবিরশুরু থেকেই শুটিংয়ের দৃশ্য, ফুটেজ শিল্পী ও কলাকুশলীনিজেরাই সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্ট করে থাকেন।

ব্যতিক্রম ঘটছেকয়েক বছর ধরে। ঢালিউডের অনেক ছবিই এখন গোপনীয়তা রক্ষা করে শুটিং হয়। শুটিংয়ের কোনো কিছুই সামনে আনতে চান না নির্মাতা-শিল্পীরা। তবে তারা না চাইলেও গোপনীয়তা ভেদ করে সেসব ছবির দৃশ্যও হলিউড-বলিউড স্টাইলে ফাঁস হয়। আসন্ন ঈদুল আজহায় মুক্তির ঘোষণা দেওয়া দুটি ছবি ‘তুফান’ ও ‘জংলি’র শুটিং অনেক গোপনীয়তা রক্ষা করেই হচ্ছিল। কিন্তু সামাজিক যোগাযোগমাধ্যমের এই যুগে গোপন আর রাখা গেল না। সম্প্রতি দুটি ছবির শুটিং দৃশ্যই সামাজিক যোগাযোগমাধ্যমে ফাঁস হয়েছে।

রায়হান রাফি পরিচালিত ‘তুফান’-এর নাম ভূমিকায় রয়েছেন শাকিব খান। তুমুল আলোচনায় থাকা এ ছবির শুটিং চলছে কলকাতায়। বৃহস্পতি ও শুক্রবার ছবির দুটি শুটিং দৃশ্য সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়ে। দুই দিনে রীতিমতো তা ভাইরাল। কেউ বলছে, সিনেমাটির হাইপ তৈরি করতে নির্মাতা-কলাকুশলীরা ইচ্ছা করেই দৃশ্যগুলো ফাঁস করেছেন। বিষয়টি নিয়ে তুফান টিমের পক্ষ থেকে বলা হয়, ‘শুটিংয়ের দৃশ্য ফাঁস হওয়ার বিষয়টি আমাদের জানার বাইরে। শুটিংয়ে মোবাইল ফোন নেওয়ার অনুমোদন নেই। কেউ না কেউ গোপনে ছবি তুলে ফেলে তা ছড়িয়ে দিয়েছে সামাজিক যোগাযোগমাধ্যমে। এতে আমাদের কোনো হাত নেই। আমরা কিছু প্রকাশ করলে অফিসিয়ালিই তা করব।’

এম রাহিম পরিচালিত ‘জংলি’ ছবিতে মূল ভূমিকায় অভিনয় করছেন সিয়াম আহমেদ। ঢাকার পর মানিকগঞ্জের সিংগাইরে চলছিল ছবিটির শুটিং। অনেকটা গোপনীয়তা রক্ষা করেই ছবির শুটিং করছেন বলে জানালেন পরিচালক রাহিম। এরমধ্যে ছবিটির দৃশ্য ফাঁস ও তা ভাইরাল হওয়ায় অবাক তিনি। বললেন, ‘জংলির শুটিংয়ে সিয়ামেরযেদৃশ্য ফাঁস হয়েছে সেটি আমার চোখেও পড়েছে। এতে আমাদের কিছুই করার নেই। এত নিরাপত্তা নিয়ে শুটিং করছি। সেটে মোবাইল ফোন অ্যালাও করছি না। দর্শনার্থীদেরও মোবাইল আনার অনুমতি নেই। এরপরও গোপনে অনেকেই ছবি তুলে সেই ছবি অনলাইনে ছড়িয়ে দিয়েছে। এতে রীতিমতো অবাক হয়েছি। তবে এতে আমাদের কিছুই করার নেই।’

দেশের ছবির শুটিংয়ের দৃশ্য হলিউড-বলিউড স্টাইলে এভাবে ফাঁস হওয়া এবং তা নিয়ে আলোচনাকে পজিটিভ চোখেই দেখছেন সিনেমা সংশ্লিষ্টরা। তাদের ভাষ্য, যে সিনেমাগুলো দর্শকদের আগ্রহের কেন্দ্রবিন্দুতে থাকে, সেই ছবিরই শুটিং দৃশ্য এভাবে ফাঁস হয়। এতে ছবির হাইপ বাড়ে, আলোচনা হয়; যা সিনেমার জন্য সম্পূর্ণ পজিটিভ।

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
শিশুর জীবন বাঁচাতে যা করলেন অভিনেতা সোনু
জয়কে নিয়ে মিষ্টির মন্তব্যে চটেছেন তমা মির্জা
‘আমাকে চুমু দেওয়ার চেষ্টা করেছিলেন জয়’
শাকিব নেই, নিশো আছে
X
Fresh