• ঢাকা শনিবার, ২৭ জুলাই ২০২৪, ১২ শ্রাবণ ১৪৩১
logo

শিশুর জীবন বাঁচাতে যা করলেন অভিনেতা সোনু

বিনোদন ডেস্ক, আরটিভি নিউজ

  ১৭ মে ২০২৪, ২০:২৮
সংগৃহীত
ছবি: সংগৃহীত

বলিউড অভিনেতাসোনু সুদ। কাজ করেছেন দক্ষিণী সিনেমাতেও। তবে অভিনয়ের থেকেও সমাজকল্যাণমূলক কাজের জন্য বেশি আলোচনায় তিনি। অতিমারির সময় থেকেই জনসেবার দিকে মন দিয়েছেন তিনি। শ্রমিকদের বাসে করে বাড়ি পাঠানো থেকে শুরু করে আর্থিকভাবে পিছিয়ে পড়া বাচ্চাদের লেখাপড়ার খরচের ব্যবস্থা করা নিজের কাঁধে দায়িত্ব তুলে নিয়েছেন অভিনেতা। এবার এক শিশুর জীবন বাঁচাতে ১৭ কোটি রুপির ইনজেকশনের ব্যবস্থা করলেন।

জয়পুরের এই শিশুটি ‘স্পাইনাল মাসকুলার অ্যাট্রফি টাইপ-২’ রোগে আক্রান্ত। পেশির সঞ্চালনকে নিয়ন্ত্রণ করে যে মোটর নিউরোন, তা নষ্ট হওয়ার কারণেই মেরুদণ্ডের এই বিরল রোগ হয়। এই রোগের চিকিৎসা খরচ খুবই বেশি।

অবশেষে ২২ মাসের শিশুটির পাশে দাঁড়ান অভিনেতা। বিশ্বের সবচেয়ে দামি ইনজেকশনের ব্যবস্থা করেন তিনি। এজন্য বিভিন্ন জায়গা থেকে অর্থের ব্যবস্থা (ক্রাউডফান্ডিং) করেন অভিনেতা। মাত্র ৩ মাসের মধ্যে ৯ কোটি টাকা জোগাড় করেন তিনি। শিশুটিকে সুস্থ জীবন দান করার জন্য এ ভাবেই ১৭ কোটি টাকার ইনজেকশনের ব্যবস্থা করেন তিনি।

এদিকে অল্প সময়ে বড় অঙ্কের চিকিৎসার ব্যবস্থা করে বেশ প্রশংসিত সোনু। এর আগেও একাধিকবার মানুষের পাশে দাঁড়াতে দেখা গেছে তাকে। সেসময় সিক্ত হয়েছেন নেটিজেনদের প্রশংসায়। এবারও ব্যতিক্রম হচ্ছে না।

মন্তব্য করুন

  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সিনেমার শুটিং করতে গিয়ে মার খেয়ে পালিয়ে বাঁচলেন অভিনেতা
তরুণীদের দেহ ব্যবসায় যেভাবে বাধ্য করেন অভিনেতার বান্ধবী
তারা আল্লাহ বা আইনের ভয় করে না: আফজাল হোসেন
অভিনেতা দিলদারকে নিয়ে চাঞ্চল্যকর তথ্য ফাঁস