logo
  • ঢাকা রবিবার, ২২ সেপ্টেম্বর ২০১৯, ৭ আশ্বিন ১৪২৬

অমিতাভ ও জয়া বচ্চনের ৪৬তম অধ্যায়

বিনোদন ডেস্ক, আরটিভি অনলাইন
|  ০৩ জুন ২০১৯, ২১:০৫ | আপডেট : ০৩ জুন ২০১৯, ২১:২৮

জীবনের ৪৬টি অধ্যায় একসঙ্গে পেরিয়েছন বলিউড তারকা অমিতাভ বচ্চন ও জয়া বচ্চন। সকাল থেকেই ভক্তরা অভিনন্দন জানাচ্ছেন। ছেলে অভিষেক বচ্চনও জানিয়েছেন শুভেচ্ছা। টুইটারে তিনি লিখেছেন, আমি তোমাদেরকে ভীষণ ভালোবাসি।

৪৬ বছর আগে আজকের দিনে অর্থাৎ ৩জুন মালা বদল করেছিলেন এই দুই তারকা। বিয়ে নিয়ে অমিতাভ বচ্চন তার পার্সোনাল ব্লগে বেশ কিছু লেখাও লিখেছেন। অমিতাভ জানিয়েছিলেন, জয়ার যখন সঙ্গে প্রথম আলাপ ততদিনে তিনি নামী অভিনেত্রী। আস্তে আস্তে অমিতের বিপরীতেও অনেক ছবির নায়িকা হন জয়া। এই জুটির সিনেমা গুড্ডি ও জঞ্জীর ১৯৭১ ও ১৯৭৩ সালে মুক্তি পায়। ছবি সুপারহিট হওয়ায় তারা ঠিক করেন লন্ডনে যাবেন উদযাপন করতে। এমন সময় অমিতাভ বচ্চনের বাবা প্রয়াত কবি হরিবংশ রাই বচ্চন বলেন, অবিবাহিত অবস্থায় লন্ডনে একসঙ্গে না যাওয়াই ভালো। তার চেয়ে বিয়ে করে একসঙ্গে লন্ডনে যাও। বাবার এই আদেশ ফেলতে পারিনি অমিতাভ।

অমিতাভ বচ্চন লেখেন, 'দুই বাড়ি মিলে রাতারাতি বিয়ে দিয়ে দিল আমাদের! যে রাতে আমরা ফ্লাইট ধরব সেই রাতেই। পণ্ডিতজি ও আমার বাড়ির লোকেরা জানালেন, ফ্লাইট ধরার দিন আমাদের বিয়ে। সময় মতো ফর্মাল ড্রেস পরেই আমি রওনা দিলাম জয়ার বাড়িতে। যেখানে বিয়ের অনুষ্ঠান হবে। নিজেই ড্রাইভ করব ভেবেছিলাম। কিন্তু ড্রাইভার নাগেশ আমায় সেদিন চালকের আসনে বসতে না দিয়েই নিজেই গাড়ি চালিয়েছিল। অনেকটা যেন ঘোড়ার সাবস্টিটিউট হয়েছিল আমার গাড়ি।

বচ্চন স্মৃতিচারণা করে বলেন, বিয়ের দিনটা ছিল বৃষ্টিভেজা। প্রতিবেশিরা আমায় এসে তাড়া দিচ্ছেন, শিগগিরি বেরিয়ে পড়ো। এক্ষুণি বৃষ্টি নামবে। শুনে আমিও হুড়মুড়িয়ে প্রায় দৌড় লাগালাম। বিয়ে হলো। এবং শেষমেশ আমরা দু-জন মিস্টার অ্যান্ড মিসেন বচ্চন!

জিএ

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়