logo
  • ঢাকা বুধবার, ২১ আগস্ট ২০১৯, ৬ ভাদ্র ১৪২৬

‘মিশন এক্সট্রিম’ সিনেমার দুবাই মিশন সম্পন্ন

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ২২ মে ২০১৯, ১৪:২৬

মধ্যপ্রাচ্যের অন্যতম আকর্ষণীয় শহর দুবাইয়ে ‘মিশন এক্সট্রিম’ সিনেমার বেশ কিছু দৃশ্যের শুটিং সম্পন্ন করে দেশে ফিরেছে পুরো ইউনিট। দুবাইয়ের প্রায় ১৬টি মনোরম লোকেশনে ৫দিনব্যাপী (১৪-১৮ মে) এই শুটিং কার্যক্রম চলে। সেখানে একটি গান এবং বেশ কিছু অ্যাকশন দৃশ্য শুটিং করা হয়। আরিফিন শুভ, সাদিয়া নাবিলা, ফজলুর রহমান বাবুসহ আরও দু’জন জনপ্রিয় অভিনেতা শুটিং-এ অংশগ্রহণ করেন। এছাড়াও কয়েকজন প্রবাসী বাংলাদেশী এবং আরবীয় অভিনেতাকে দেখা যাবে সিনেমাটির দুবাইয়ের অংশে।

দুবাইয়ের প্রচণ্ড দাবদাহে মধ্যে মরুভূমির তপ্ত বালু উপর দু’দিনব্যাপী চলে একাধিক অ্যাকশন দৃশ্যের শুটিং। মরুভূমির প্রতিকূল আবহাওয়ার মধ্যে পুরো শুটিং প্রক্রিয়া সম্পন্ন করতে বেশ বেগ পেতে হয়। যদিও আরিফিন শুভসহ কয়েকজন অভিনেতাকে আবহাওয়ার সঙ্গে খাপ খাওয়াতে শুটিং শুরুর বেশ কিছুদিন আগেই দুবাই পাঠানো হয়। তবু প্রচণ্ড বালুঝড় আর উত্তপ্ত বালু প্রতিকূলতা উপেক্ষা করার কোনও উপায় ছিল না।

সানী সানোয়ার (কাহিনী, চিত্রনাট্য, সংলাপ এবং পরিচালনা) এবং ফয়সাল আহমেদ (পরিচালক) ছাড়াও দেশী-বিদেশী বেশ ক’জনের একটি টেকনিক্যাল টিম এই শুটিং প্রক্রিয়ায় অংশগ্রহণ করে। দুবাইয়ের কাজ শেষ হওয়ার মাধ্যমে সিনেমাটির প্রায় নব্বই শতাংশ শুটিং সম্পন্ন হয়েছে। অচিরেই বাকি দশ শতাংশ শুটিংও সম্পন্ন হবে। আজ বুধবার (২২ মে) থেকে শুরু হয়েছে সিনেমাটির পোস্ট প্রোডাকশনের কাজ। সব কিছু ঠিকঠাক থাকলে এ বছরের শেষের দিকে ‘মিশন এক্সট্রিম’ মুক্তি পাবে।

এ প্রসঙ্গে চিত্রনায়ক আরিফিন শুভ বলেন, মরুভূমিতে এতটা প্রতিকূলতা উপেক্ষা করে শুটিং করার সময় শুধু একটি কথাই মনে হয়েছে যে, দর্শকরা এই দৃশ্যগুলো উপভোগ করবেন। তাছাড়া আমি নিজেও আমাদের দেশীয় সিনেমায় এরকম কিছু মুহূর্ত বিনির্মাণে আত্মনিয়োগ করতে পেরে পুলকিত ছিলাম। 

উল্লেখ্য, বাংলাদেশের প্রথম পুলিশ অ্যাকশন থ্রিলার সিনেমা ’ঢাকা অ্যাটাক’-এর পর ‘মিশন এক্সট্রিম’ একই টিমের দ্বিতীয় সিনেমা। ঢাকা ও এর পার্শ্ববর্তী এলাকার বেশ কিছু লোকেশনে গেল ২০ মার্চ  থেকে ‘মিশন এক্সট্রিম’ সিনেমার শুটিং শুরু হয়ে ২৪ এপ্রিল পর্যন্ত চলে। এই শুটিং কার্যক্রমে উল্লিখিত কলাকুশলী ছাড়াও তাসকিন আহমেদ, শতাব্দী ওয়াদুদ, হাসান ইমাম, সুমিত সেন গুপ্ত, মাজনুন মিজান, মনোজ প্রামাণিক, সৈয়দ আরেফ, হায়দার আলী, সুদীপ, ইমরান সওদাগর, দীপু ইমাম প্রমুখও বিভিন্ন গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন।

জিএ/এম

bestelectronics bestelectronics
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়