• ঢাকা শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১
logo

সুচিত্রার পর ঋতুপর্ণা

বিনোদন ডেস্ক, আরটিভি অনলাইন

  ০২ মে ২০১৯, ১৬:৪৯

শরৎচন্দ্র চট্টোপাধ্যায়ের ‘দত্তা’ উপন্যাস অবলম্বনে সিনেমা বানিয়েছিলেন ভারতীয় পরিচালক অজয় কর। ছবিতে বিজয়ার চরিত্রে দেখা গিয়েছিল মহানায়িকা সুচিত্রা সেনকে। তার বিপরীতে দেখা গিয়েছিল সৌমিত্র চট্টোপাধ্যায়, শমিত ভঞ্জের মতো কিংবদন্তি অভিনেতাকে। ছবিটি মুক্তি পেয়েছিল ১৯৭৬ সালে।

আবারও নতুন আঙ্গিকে পর্দায় আসছে ‘দত্তা’। সিনেমাটির রিমেক হচ্ছে। এবার বিজয়ার চরিত্রে দেখা যাবে ঋতুপর্ণা সেনগুপ্তকে। তার বিপরীতে থাকবেন দুই বাংলার জনপ্রিয় অভিনেতা ফেরদৌস আহমেদ। আরও আছেন জয় সেনগুপ্ত ও বিশ্বজিৎ চক্রবর্তী। সিনেমাটি পরিচালনা করছেন নির্মল চক্রবর্তী। সম্প্রতি, কলকাতার শান্তিনিকেতনে শুটিং হয়েছে।

জানা গেছে, ছবিতে নরেনের ভূমিকায় দেখা যাবে জয় সেনগুপ্তকে, যে চরিত্রে এর আগে অভিনয় করেছিলেন সৌমিত্র চট্টোপাধ্যায়। বিলাসের ভূমিকায় থাকছেন ফেরদৌস, যে চরিত্রে দেখা গিয়েছিল শমিত ভঞ্জকে। আর বিশ্বজিৎ চক্রবর্তীকে দেখা যাবে রাসবিহারীর চরিত্রে। যে চরিত্রে অভিনয় করেছিলেন উৎপল দত্তের মতো অভিনেতা।

২০১৮ সালে শরৎচন্দ্রের ‘দত্তা’ উপন্যাসের ১০০ বছর পূর্তি হয়েছে। সেকথা মাথায় রেখেই পরিচালক নির্মল চক্রবর্তী ছবিটি বানানোর কথা ভাবেন।

উল্লেখ্য, শরৎচন্দ্র চট্টোপাধ্যায়ের ‘দত্তা’ উপন্যাসের গল্প ব্রাহ্ম যুবতী বিজয়াকে ঘিরে। গেল মাসের ৯ এপ্রিল থেকে ছবির শুটিং শুরু হয়েছে। এই বছরই ছবিটি মুক্তি পাবে বলে জানা গেছে।

জিএ/জেবি

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
শিগগিরই পর্দায় আসছে প্রসেনজিৎ-ঋতুপর্ণার ৫০তম সিনেমা
যে কারণে নিজেকে ‘অযোগ্য’ বললেন প্রসেনজিৎ
নিউইয়র্কের উৎসবে বাংলাদেশের ‘নীলপদ্ম’
শিল্পাকে নাকি বিপাকে ফেলেছেন ঋতুপর্ণা, মুখ খুললেন অভিনেত্রী
X
Fresh