• ঢাকা সোমবার, ২৭ মে ২০১৯, ১৩ জ্যৈষ্ঠ ১৪২৬

অভিনেতা আহমদ শরীফকে ৩৫ লাখ টাকার অনুদান দিলেন প্রধানমন্ত্রী

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ১৮ এপ্রিল ২০১৯, ১৬:৫৮ | আপডেট : ১৮ এপ্রিল ২০১৯, ১৭:০৬
বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির সাবেক সভাপতি ও বিশিষ্ট অভিনেতা আহমদ শরীফকে ৩৫ লাখ টাকা অনুদান দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

whirpool
আহমদ শরীফ ও তার স্ত্রীর চিকিৎসার জন্য এই অনুদান দেয়া হয়।

আজ বৃহস্পতিবার দুপুরে তেজগাঁওয়ে প্রধানমন্ত্রীর কার্যালয়ে আহমেদ শরীফের হাতে অনুদানের চেক তুলে দেয়া হয়। অনুদানের চেক পেয়ে কৃতজ্ঞতা প্রকাশ করেন অভিনেতা।

৭৫ বছর বয়সী অভিনেতা আহমেদ শরীফ দীর্ঘদিন নানা শারীরিক জটিলতায় ভুগছিলেন। আহমেদ শরীফের স্ত্রী মেহরুন আহমেদ শারীরিকভাবে অসুস্থ।

বাংলাদেশের চলচ্চিত্রে খলনায়ক চরিত্রে অভিনয় করে সুনাম কুড়িয়েছেন আহমেদ শরীফ। প্রায় আট শতাধিক বাংলা চলচিত্রে অভিনয় করেছেন তিনি।

অভিনয়ের স্বীকৃতি স্বরূপ তিনি জাতীয় চলচ্চিত্র পুরস্কারও অর্জন করেছেন। চলচ্চিত্রে অভিনয়ের পাশাপাশি আহমেদ শরীফ টেলিভিশনের জন্য কিছু নাটক-টেলিফিল্ম পরিচালনা করেন।

১৯৭৬ সালে তিনি প্রথম অভিনয় করেন দেলোয়ার জাহান ঝন্টুর পরিচালনায় ‘বন্দুক’ ছবিতে। এ ছবিটি সুপারডুপার হিট হয়। খল চরিত্রে অভিনয়ে সফলতা পেলেও অনেক চলচ্চিত্রে ভিন্ন চরিত্রেও অভিনয় করেছেন তিনি।

তার উল্লেখযোগ্য চলচ্চিত্রের মধ্য আছে অরুণোদয়ের অগ্নিসাক্ষী, তিন কন্যা, বন্দুক, কেয়ামত থেকে কেয়ামত, চাওয়া থেকে পাওয়া , দেনমোহর ইত্যাদি।

 

জিএ/এস

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়