logo
  • ঢাকা শুক্রবার, ১৮ অক্টোবর ২০১৯, ২ কার্তিক ১৪২৬

তারকাদের কাজের স্বীকৃতি দিলে তারা আরও এগিয়ে যাবেন: মোরশেদ আলম

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ২৭ ফেব্রুয়ারি ২০১৯, ১০:৫৬ | আপডেট : ২৭ ফেব্রুয়ারি ২০১৯, ১৯:১২

বাংলাদেশের নায়ক-গায়ক, অভিনেতা-অভিনেত্রী হিসেবে যারা আছেন তাদের কাজের স্বীকৃতি দিলে তারা আরও বেশি এগিয়ে যাবেন, দেশের সংস্কৃতিকে অনেক উঁচুতে নিয়ে যাবেন, দেশের মুখ উজ্জ্বল করবেন। বলছিলেন বেঙ্গল গ্রুপ ও আরটিভির চেয়ারম্যান আলহাজ মোরশেদ আলম এমপি।

২৬ ফেব্রুয়ারি মঙ্গলবার সন্ধ্যায় রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রের হল অব ফেম-এ অনুষ্ঠিত হয়েছে আরটিভির ৮ম স্টার অ্যাওয়ার্ড অনুষ্ঠান। এতে শুভেচ্ছা বক্তব্যে এ কথা বলেন তিনি।

অনুষ্ঠানের উদ্বোধন করেন তথ্যমন্ত্রী ডক্টর হাছান মাহমুদ। এসময় আরও উপস্থিত ছিলেন আরটিভির সিইও সৈয়দ আশিক রহমানসহ সামাজিক ও সাংস্কৃতিক অঙ্গনের ব্যক্তিত্বরা।

মোরশেদ আলম বলেন, ভাষাবিজ্ঞানী ড. শহিদুল্লাহ বলেছিলেন, যে দেশে গুণের কদর নেই, সে দেশে গুণী জন্মাতে পারে না। বিষয়টি মাথায় রেখে বাংলাদেশের সাংস্কৃতিক অঙ্গনকে সমৃদ্ধ করতে যে সকল শিল্পী, তারকারা দিনরাত নিরলসভাবে কাজ করে যাচ্ছেন আরটিভি সবসময় তাদের পথচলার সঙ্গী হতে চেয়েছে।

প্রতিবছর আরটিভিতে যেসব নাটক, সংগীতানুষ্ঠান ও নৃত্যানুষ্ঠান প্রচার হয়, তার মধ্য থেকে সম্মানিত বিচারকমণ্ডলী যাদেরকে মনোনয়ন দেন, আমরা তাদেরকে সম্মাননা প্রদান করে থাকি।

আমরা যদি স্বীকৃতি না দিই, তাহলে আপনারা কাজ করার জন্য উৎসাহিত হবেন না। বড় কথা যেকোনো ব্যক্তি যদি তার কাজ করার স্বীকৃতি না পায় তাহলে কাজ করার জন্য উদ্বুদ্ধ হয় না। ভবিষ্যতে আরও ভালো কিছু করার ইচ্ছা পোষণ করেন না। 

আরটিভি যেন প্রতিবছর এভাবে জ্ঞানীগুণীদের পুরস্কৃত করতে পারে সেই প্রত্যাশা করি। যারা এই ক্ষেত্রে ভালো করছেন আজ না হলেও আগামীতে পুরস্কৃত হবেন।

বেঙ্গলগ্রুপের ব্যবসায়িক সফলতার কথা উল্লেখ করে মোরশেদ আলম বলেন, আমি একজন ব্যবসায়ী। আমি ১৯৬৯ সালে ব্যবসা শুরু করেছি। আমি মোরশেদ আলম নোয়াখালী-২ আসন থেকে দ্বিতীয়বারের মতো এমপি হয়েছি। আমার ব্যবসায়িক জীবন ৫০ বছর। এই দীর্ঘদিন সফলতার সঙ্গে ব্যবসা করে আসছি, বেঙ্গল গ্রুপ সৃষ্টি করেছি। সেই বেঙ্গলগ্রুপের একটি প্রতিষ্ঠান আরটিভি।

আমি এই ৫০ বছরে ঘাম-শ্রম দিয়ে সততার সঙ্গে ব্যবসা করে আজকের এই অবস্থানে। আরটিভির মতো একটি প্রতিষ্ঠান আমরা পরিচালনা করছি।

আমি এই বেঙ্গল গ্রুপের চেয়ারম্যান। আমার ভাই জসিম উদ্দিন ভাইস চেয়ারম্যান। আমরা আপনাদের দোয়ায় যখন যে ইন্ডাস্ট্রিতে গেছি সফল হয়েছি। আমরা চেষ্টা করেছি স্বচ্ছতার সঙ্গে পরিচালনা করার জন্য। তার মধ্যে আরটিভিও একটি উদাহরণ হিসেবে আছে।

আরটিভির সফলতার কথা উল্লেখ করে তিনি বলেন, আরটিভি আমাদের গ্রুপে যুক্ত হবার আগে কী অবস্থানে ছিল, অনেকেই সে সম্পর্কে হয়ত জানেন না। আপনারা সবসময় আমাদের সঙ্গে থাকবেন। আরটিভির সঙ্গে থাকবেন। আমরা যেন ভালো কিছু অনুষ্ঠান উপহার দিতে পারি। 

আরটিভির অনুষ্ঠান ও বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশন নিয়ে তিনি বলেন, আমি সবসময় একটি কথা বলি। তা হলো- সত্য শাশ্বত ও চিরন্তন। সত্যের মৃত্যু নেই। সবসময় বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশন করা, যা দেখলে দেশের মানুষ উপকৃত হবে, সমাজের পরিবর্তন হবে এমন কিছু অনুষ্ঠান উপহার দেবার জন্য আমাদের ম্যানেজমেন্টের প্রতি নির্দেশ আছে। আমি আরটিভিকে ব্যবসায়িক উদ্দেশ্যে হাতে নিইনি। আরটিভি যখন আমাদের হাতে আসে তখন লোকসানে ছিল। সে অবস্থা থেকে আজ মুক্তি মিলেছে। দেশে বিদেশে আজ আরটিভির অগণিত দর্শক। আমি অনেক স্থানে গিয়ে আরটিভির প্রশংসা পাই। তখন আমার নিজের কাছে ভালো লাগে।

বেঙ্গলগ্রুপের নতুন একটি প্রতিষ্ঠান আসছে উল্লেখ করে মোরশেদ আলম জানান, আমরা আরও ভালো কিছু করার চেষ্টা করি। হাতিরঝিলের পাশে আমরা একটি ফাইভ স্টার হোটেল করতে যাচ্ছি। সেটিও মনোরম পরিবেশে হবে। বাংলাদেশের শ্রেষ্ঠ সুন্দর একটি প্রতিষ্ঠান হবে। আশা করি আমাদের সঙ্গে থাকবেন।

 

জিএ/সি  

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়