• ঢাকা মঙ্গলবার, ২০ নভেম্বর ২০১৮, ৬ অগ্রহায়ণ ১৪২৫

‘কহে বীরাঙ্গনা’ নাটকের ৭৫তম মঞ্চায়ন

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ০৮ নভেম্বর ২০১৮, ১৫:০৬ | আপডেট : ০৮ নভেম্বর ২০১৮, ১৫:২০
‘কহে বীরাঙ্গনা’ নাটকের দৃশ্যে জ্যোতি সিনহা। ছবি: সংগৃহীত
রাজধানীর সেগুনবাগিচায় জাতীয় নাট্যশালার স্টুডিও মিলনায়তনে আগামীকাল শুক্রবার  (৯ নভেম্বর) বিকেল ৫টা ও সন্ধ্যা ৭টায় মণিপুরি থিয়েটার প্রযোজিত 'কহে বীরাঙ্গনা' নাটকের ৭৩ ও ৭৪তম প্রদর্শনী অনুষ্ঠিত হবে।

পরদিন ১০ নভেম্বর সন্ধ্যা ৬টা ৩০মিনিটে একই মিলনায়তনে নাটকটির ৭৫তম প্রদর্শনী অনুষ্ঠিত হবে। এদিন নাটকটির অভিনয়শৈলী নিয়ে আলোচনা করবেন নাট্যজন মামুনুর রশীদ এবং থাকবে দর্শকদের সাথে নাটকের নির্দেশক-অভিনয়শিল্পীদের মুক্ত কথোপকথন।

দুই দিনের এই আয়োজনে সবাইকে আমন্ত্রণ জানিয়েছে মণিপুরি থিয়েটার। এক বিবৃতিতে মণিপুরি থিয়েটার থেকে জানানো হয়, শুক্রবার বিকেল ৫টার প্রদর্শনীতে নাট্যকর্মী ও শিক্ষার্থীদের জন্য ৫০ টাকা মূল্যের টিকেট রাখা হবে। ৭৫তম প্রদর্শনীতে টিকেট মূল্য থাকবে ৫০০/৩০০/২০০ টাকা। অগ্রিম টিকেটের জন্য বুকিং দেয়া যাবে ০১৯৮২-৭৯৭৭৯১ এই নম্বরে।

মাইকেল মধুসূদন দত্ত-এর ‘বীরাঙ্গনা কাব্য’ অবলম্বনে ‘কহে বীরাঙ্গনা’ নাটকটির নির্দেশনা দিয়েছেন শুভাশিস সিনহা। একক অভিনয় করবেন জ্যোতি সিনহা।

নাটকটির সঙ্গীতে আছেন- শর্মিলা সিনহা, বিধান চন্দ্র সিংহ, উজ্জ্বল সিংহ, অঞ্জনা সিনহা। ভাবমুদ্রা রূপায়নে রয়েছেন স্বর্ণালী সিনহা, অরুণা সিনহা, অনামিকা চ্যাটার্জী, শ্যামলী সিনহা। আলোক প্রক্ষেপণে মো. শাহজাহান মিয়া। দৃশ্যসজ্জায় আলী আহমেদ মুকুল, সজলকান্তি সিংহ।
 

আরও পড়ুন :

পিআর/এসআর

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়