• ঢাকা শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১
logo

‘স্বপ্নেও ভাবিনি, আমার উপন্যাস নিয়ে সিনেমা হবে’

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৯ সেপ্টেম্বর ২০১৮, ১৮:১৫
ছবি: সংগৃহীত

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের উপন্যাস ‘গাঙচিল’ থেকে নির্মিত হচ্ছে সিনেমা। এ খবরটি আগেই জানানো হয়েছিল। এবার অনুষ্ঠিত হলো সিনেমাটির মহরত।

বুধবার (১৯ সেপ্টেম্বর) দুপুরে রাজধানীর ঢাকা ক্লাবে অনুষ্ঠিত হয়েছে সিনেমাটির মহরত। এই অনুষ্ঠানে ওবায়দুল কাদের বলেন, উপন্যাস লেখার সময় স্বপ্নেও ভাবিনি আমার উপন্যাস থেকে সিনেমা হবে। এদিক থেকে আজকের দিনটি আমার জন্য অন্যরকম ভালো লাগার।’

‘গাঙচিল’ উপন্যাস থেকে সিনেমাটি নির্মাণ করছেন পরিচালক নঈম ইমতিয়াজ নেয়ামূল। এতে অভিনয় করবেন ফেরদৌস-পূর্ণিমা এবং কলকাতার জনপ্রিয় চিত্রনায়িকা ঋতুপর্ণা সেনগুপ্ত।

ওবায়দুল কাদের বলেন, ‘প্রথমদিকে উপন্যাস লিখতে লজ্জা পেতাম। মনে হতো আমার উপন্যাস কে পড়বে? আমার লেখা ‘গাঙচিল’ উপন্যাসটি প্রকাশ হলে অমর একুশে গ্রন্থমেলায় বেস্ট সেলার হয়েছিল। এখন এটি নিয়ে সিনেমা নির্মাণ হচ্ছে। এদেশে কোনও পলিটিশিয়ান তেমন উপন্যাস লেখেননি। এদিক থেকে আমি অনেক ভাগ্যবান।’

‘গাঙচিল’ উপন্যাস থেকে চিত্রনাট্য লিখছেন বাংলাদেশের মারুফ রেহমান এবং ভারতের প্রিয় চট্টোপাধ্যায়। ছবিটি প্রযোজনা করছে নায়ক ফেরদৌসের প্রযোজনা প্রতিষ্ঠান নুজহাত ফিল্মস।

পরিচালক নঈম ইমতিয়াজ নেয়ামুল জানান, ঢাকায় পাঁচদিন শুটিংয়ের পর আগামী নভেম্বর মাস থেকে নোয়াখালী জেলায় এই সিনেমার বাকি অংশের টানা শুটিং হবে।

আরও পড়ুন :

পিআর/এম

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
‌‘উপজেলা নির্বাচন নিয়ে কার্যনির্বাহী কমিটির বৈঠকে আলোচনা হয়নি’
যে কারণে নিজেকে ‘অযোগ্য’ বললেন প্রসেনজিৎ
শিল্পাকে নাকি বিপাকে ফেলেছেন ঋতুপর্ণা, মুখ খুললেন অভিনেত্রী
আ.লীগের পক্ষ থেকে দেশবাসীকে কাদেরের ঈদের শুভেচ্ছা 
X
Fresh