• ঢাকা বুধবার, ২৬ জুন ২০১৯, ১২ আষাঢ় ১৪২৬

পদ্মাবতী নিয়ে মুখ্যমন্ত্রীদের সতর্ক করলেন আদালত

বিনোদন ডেস্ক
|  ২৮ নভেম্বর ২০১৭, ১৮:০১ | আপডেট : ২৮ নভেম্বর ২০১৭, ১৮:০৪
ভারতের বাইরে পদ্মাবতীর মুক্তি আটকানোর আবেদন খারিজ করেছে দেশটির সুপ্রিম কোর্ট।  আগামী ১ ডিসেম্বর দেশের বাইরে যেন 'পদ্মাবতী' মুক্তি না পায় তার জন্য সুপ্রিম কোর্টের হস্তক্ষেপ প্রত্যাশা করে আবেদন করেন আইনজীবী মনোহর লাল শর্মা।

whirpool
এই আইনজীবী দাবি করেন, পদ্মাবতী মুক্তি পেলে সামাজিক শান্তি নষ্ট হবে। আজ মঙ্গলবার আইনজীবী শর্মার আবেদনটি খারিজ করে দিয়েছে দেশটির শীর্ষ আদালত।

একইসঙ্গে সু্প্রিম কোর্ট থেকে বলা হয়েছে, সরকারের দায়িত্বশীল পদে আছেন এমন কেউ 'পদ্মাবতী' নিয়ে আগে থেকে কোনো মন্তব্য করবেন না। 

সিনেমাটি এখনো সেন্সর বোর্ডের বিচারাধীন রয়েছে। যেহেতু সিনেমাটি এখনো সেন্সর বোর্ড থেকে ছাড়পত্র পায়নি। তাই সরকারের গুরুত্বপূর্ণ দায়িত্বে থেকে কেউ এই বিষয়ে মন্তব্য করতে পারেন না।

সুপ্রিম কোর্ট থেকে আরো বলা হয়, ছবিটিকে ছাড়পত্র দেয়ার বিষয়টি ভারতীয় চলচ্চিত্র সেন্সর বোর্ডের। এই বিষয়ে সরকারের দায়িত্বশীলদের মন্তব্য করার ক্ষেত্রে আরো সতর্ক হওয়া উচিত।

চলতি সময়ে ভারতজুড়ে চলছে সঞ্জয় লীলা বানশালী পরিচালিত ‘পদ্মাবতী’র মুক্তি নিয়ে বিতর্ক। ছবিটিতে ইতিহাস বিকৃতির অভিযোগ এনে বিক্ষোভ শুরু হয়েছে। দেশটির একাধিক রাজ্যের মুখ্যমন্ত্রী এই বিষয়টি নিয়ে মন্তব্য করেছেন।

এবার বিভিন্ন রাজ্যের মুখ্যমন্ত্রী ও সরকারের দায়িত্বশীলদের এই বিষয়ে কথা বলার ক্ষেত্রে সাবধান হতে বলা হলো দেশটির সর্বোচ্চ আদালতের পক্ষ থেকে।

পিআর/এম

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়