• ঢাকা শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১
logo

‘অ্যালবাম মুক্তির সময়ই আমার নাম বদলে যায়’

বিনোদন ডেস্ক, আরটিভি নিউজ

  ২২ এপ্রিল ২০২৪, ২০:৫৬
সংগৃহীত
ছবি : সংগৃহীত

জেনস সুমন, নব্বই দশকের শেষ দিকে বাংলাদেশের সঙ্গীতাঙ্গনে প্রবেশ করেন তিনি। প্রথম অ্যালবাম ‘আর্শীবাদ’। এরপর একে একে আরও কিছু অ্যালবাম প্রকাশিত হয়। তবে তার পরিচিতি পঞ্চম অ্যালবাম ‘একটা চাদর হবে’ দিয়ে। অ্যালবামের শিরোনাম সঙ্গীতটি শ্রোতাদের মুখে মুখে ছড়িয়ে যায়।

সম্প্রতি ‘আসমান জমিন’ শিরোনামে নতুন গান মুক্তি পেয়েছে তার। এর মধ্যে দিয়ে প্রায় ১৬ বছর পর ফিরলেন তিনি। দেশের একটি গণমাধ্যমকে গান ও গানের বাইরের বিষয় নিয়ে আলাপচারিতার মাঝেই তিনি জানান, তার নাম গালিব আহসান মেহেদি।

জেনস সুমন বলেন, আমার প্রথম অ্যালবামের নাম আশীর্বাদ। অ্যালবাম মুক্তির সময়ই আমার নাম বদলে যায়। আমি নিজেও জানতাম না। জেনস সুমন নামে আমার অ্যালবাম মুক্তি পেল। আমার নাম গালিব আহসান মেহেদি, ডাক নাম সুমন। সারগামের বাদল ভাই বললেন, তোমার কণ্ঠ জেমসের মতো। তাই জেনস সুমন দিয়েছি।

জেনস সুমন ও জেমস নিয়ে শ্রোতামহলে একটা কানাঘুষা সবসময়ই ছিল। তা-ই যেন উঠে এলো সুমনের কথায়।

তিনি বলেন, ২০০২ সালে মুক্তি পেল আমার পঞ্চম অ্যালবাম ‘একটা চাদর হবে’। এই অ্যালবামের শিরোনাম গানটি ছড়িয়ে পড়ল। বুঝলাম সব ধরনের মানুষ গানটা শুনছে। ইন্ডাস্ট্রির অনেকেই আমাকে বলত আমার কণ্ঠ জেমস ভাইয়ের মতো। এই অ্যালবামের পর সেটা আরও ব্যাপকভাবে শুনতে লাগলাম। অনেকেই সে সময় আমাকে বলেছিল আমি জেমস ভাইয়ের বিকল্প। কিন্তু আসলে কেউ কারও বিকল্প হতে পারে না।

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ধামইরহাটে গাঁজার বাগান ধ্বংস করল বিজিবি
‘সিনেমার পাশাপাশি নাটকেও ভালো গান হচ্ছে’
জায়েদ খানের উপস্থাপনায় মঞ্চ মাতাবেন জেমস
ইরতিয়াজ রতনের নতুন গান ‘ভুল করিনি’
X
Fresh