• ঢাকা শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১
logo

জাতীয় পুরস্কারপ্রাপ্ত দক্ষিণী গায়িকা ভবতারিণী আর নেই 

বিনোদন ডেস্ক, আরটিভি নিউজ

  ২৬ জানুয়ারি ২০২৪, ১৫:৪৬
ভবতারিণী রাজার
ভবতারিণী রাজার

মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ে অবশেষে না ফেরার দেশে পাড়ি জমিয়েছেন ভারতীয় জনপ্রিয় সংগীতশিল্পী ভবতারিণী রাজার। মৃত্যুর সময় তার বয়স হয়েছিল ৪৭।

বৃহস্পতিবার (২৫ জানুয়ারি) শেষ নিশ্বাস ত্যাগ করেন তিনি।

দীর্ঘদিন ধরেই লিভার ক্যানসারে ভুগছিলেন ভবতারিণী। সম্প্রতি তিনি ক্যানসারের চিকিৎসার জন্য শ্রীলঙ্কায় গিয়েছিলেন। সেখানেই একটি বেসরকারি হাসপাতালে মৃত্যু হয় এই গায়িকার।

শুক্রবার (২৬ জানুয়ারি) চেন্নাইতে নিয়ে আসা হবে ভবতারিণীর মরদেহ। সেখানেই তার শেষকৃত্য সম্পন্ন হবে। ভবতারিণী সংগীত পরিচালক ইলাইয়ারাজার কন্যা। সুরকার কার্তিক রাজা এবং যুবান শঙ্কর রাজা সম্পর্কে তার দাদা হন।

জানা গেছে, ১৯৯৫ সালে ‘রাসাইয়া’ সিনেমায় নেপথ্যশিল্পী হিসেবে আত্মপ্রকাশ করেন ভবতারিণী। এরপর সুরকার দেবা এবং সিরপির সুরে বেশ কিছু গান গেয়ে প্রশংসা কুড়িয়েছেন এই গায়িকা। পাশাপাশি সুরকার হিসেবেও বেশ পরিচিতি লাভ করেছিলেন ভবতারিণী।

শুধু তাই নয়, রাজার ২০০১ সালে তামিল সিনেমা ‘ভারতী’র অন্তর্গত ‘মেইল পোলা পোন্নু ওন্নু’ গানটির জন্য শ্রেষ্ঠ নারী প্লেব্যাক গায়িকা হিসেবে জাতীয় পুরস্কারও পান ভবতারিণী। ২০০২ সালে রেবতী নির্মিত ‘মিত্র— মাই ফ্রেন্ড’ সিনামায় সুর দিয়েছিলেন তিনি।

এ ছাড়া ‘ফির মিলেঙ্গে’সহ বেশ কয়েকটি সিনেমায় কাজ করেন ভবতারিণী। সর্বশেষ ‘মায়ানাধি’ নামের মালায়লম সিনেমায় প্লেব্যাক করেন এই গায়কা। ভবতারিণীর অকাল প্রয়াণে শোকাহত দক্ষিণ ভারতীয় সংগীত ভুবন। সূত্র : ইন্ডিয়া টুডে

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
দেশে ফিরে যা বললেন মোস্তাফিজ
মোস্তাফিজের বিদায়ে হতাশ চেন্নাই কোচ ফ্লেমিং
চেন্নাইয়ের হয়ে শেষটা রাঙানো হলো না মোস্তাফিজের
মোস্তাফিজের বিদায়ী ম্যাচে টস হেরে ব্যাটিংয়ে চেন্নাই
X
Fresh