• ঢাকা সোমবার, ০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১
logo

নাটকে গালাগাল প্রসঙ্গে মুখ খুললেন নির্মাতা অমি

বিনোদন ডেস্ক, আরটিভি নিউজ

  ১৫ জানুয়ারি ২০২৪, ১৫:৩৭
সংগৃহীত
ছবি : সংগৃহীত

দেশের নাট্যাঙ্গনে আলোচিত নাম কাজল আরেফিন অমি। এক ‘ব্যাচেলর পয়েন্ট’ ধারাবাহিক দিয়ে দর্শকের কাছে জনপ্রিয় হয়ে উঠেছেন তিনি। শুধু ‘ব্যাচেলর পয়েন্ট’ নয়, তিনি নির্মাণ করেছেন একাধিক একক নাটক, ড্রামা সিরিজ ও ওয়েব সিরিজ। নতুন বছরের শুরুতে এই নির্মাতা দর্শকদের জন্য নিয়ে আসছেন তার ওয়েব ফিল্ম ‘অসময়’।

নির্মাতা অমির বহুল আলোচিত ‘ব্যাচেলর পয়েন্ট’ নাটক নিয়ে শুরু থেকেই ছিল নানা আলোচনা-সমালোচনা। এর মধ্যেই নাটকটি দর্শকে আগ্রহের শীর্ষে জায়গা করে নেয়। এমনকী ভিডিও শেয়ারিং প্লাটফর্ম ইউটিউবেও ট্রেন্ডিংয়ে ছিল এর কয়েকটি পর্ব। তবে এসবের মধ্যে সোশ্যাল মিডিয়াসহ বিভিন্ন মাধ্যমে নানা সময় ঘুরে ফিরে নাটকটির কিছু দৃশ্য সমালোচনার মুখে পড়েছে। যদিও এ নিয়ে ইতোপূর্বে কথা বলেছেন নির্মাতা।

সেসব সমালোচনার মাঝে একাংশ বলেছেন, বাংলা নাটক ধ্বংস করছেন নির্মাতা অমি। এ ব্যাপারে ফের কথা বলেছেন তিনি। একই সঙ্গে তার কনটেন্টে থাকা কিছু ডায়লগে বিপ শব্দ ব্যবহার নিয়ে কথা বলেছেন। সম্প্রতি তার পরিচালনায় মুক্তির অপেক্ষায় ‘অসময়’ কনটেন্ট নিয়ে একটি সংবাদমাধ্যমে কথা বলার সময় এসব বিষয়ে কথা বলেন নির্মাতা অমি।

বাংলা নাটক ধ্বংস করার ব্যাপারে তিনি বলেন, কথা বলার মতো কিছু মানুষ আজীবনই থাকবে। যারা বলেন আমি নাটক ধ্বংস করছি, তারা তো অবশ্যই আমার শত্রু না। কিন্তু ওই মানুষগুলোই পছন্দ করছে আমার কাজগুলো। তবে যাইহোক, আমি তাদের রুচির মতো কিছু তৈরি করতে চেষ্টা করব।

এদিকে কনটেন্টে কিছু ডায়লগে গালাগালি থাকে। যা নিয়ে সোশ্যাল মিডিয়াসহ বিভিন্ন মাধ্যমে সমালোচনা ও চর্চাও হয়। এর আগে বিষয়গুলো শিরোনামেও উঠে এসেছে। এ ব্যাপারে নির্মাতা অমি বলেন, আমার কনটেন্টে কিন্তু কোনো ভদ্রলোককে দিয়ে গালাগালি দেওয়াই না।

তিনি বলেন, একজন গুণ্ডা প্রকৃতির মানুষ যেকোনো সময় বাজে শব্দ ব্যবহার করতে পারে। কনটেন্টে আমি দর্শকদের বুঝিয়ে দিচ্ছি কোন চরিত্রটা গালি দিচ্ছে না, আর কোন চরিত্রটি গালি দিচ্ছে। আর এটা তো স্বাভাবিক যে, একটা সিনেমার ভিলেন ধর্ষণ-খুন করবে। আমরা ভদ্র মানুষ হয়ে কেন গ্রহণ করব সেসবা

অমি আরও বলেন, আমার কনটেন্টে আমি তো গালাগালিতে বিপ ব্যবহার করতাম। কিন্তু এখন তো অন্যরা বিপও ব্যবহার করে না। এক সময় যারা এই বিপ নিয়ে অনেক বড় বড় কথা বলতো, এখন তারাই দেখছি কোনো ধরনের বিপ ছাড়া সিনেমা-ওয়েব সিরিজ নির্মাণ করছে। এদিক আমি এখনো আমার কনটেন্টে বিপ ব্যবহার করছি।

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
আপাতত আমাকে আর একটু তৈরি হওয়ার সুযোগ দিন : অমি
জিমের ‘মেঘবালিকা’
‘সিনেমার পাশাপাশি নাটকেও ভালো গান হচ্ছে’
মুম্বাইয়ে সম্মাননা পেলেন কামরুজ্জামান মিল্লাত
X
Fresh