Mir cement
logo
  • ঢাকা বুধবার, ১৯ জানুয়ারি ২০২২, ৫ মাঘ ১৪২৮

বিনোদন ডেস্ক, আরটিভি নিউজ

  ০৫ ডিসেম্বর ২০২১, ২০:০১
আপডেট : ০৫ ডিসেম্বর ২০২১, ২০:০৫
discover

বাংলাদেশের ‘নিরাপদ সড়ক চাই’ আন্দোলনে শামিল কলকাতার শ্রাবন্তী (ভিডিও)

ছবি: সংগৃহীত

গত কয়েক দিন ধরেই রাজধানী জুড়ে চলছে নিরাপদ সড়কের দাবিতে প্রতিবাদ। পরপর দুজন শিক্ষার্থী প্রাণ হারিয়েছে সড়কে। বেপরোয়া যানবাহনের কারণে এভাবে বছরের পর বছর ধরেই শিক্ষার্থীসহ বহু মানুষের প্রাণ ঝরছে। কিন্তু সড়কের নিরাপত্তা আদতে বাস্তবায়ন হয়নি।

কিছু আশ্বাস এলেও শিক্ষার্থীরা রাজপথ ছাড়েনি। সহপাঠীর নির্মম মৃত্যুর বিচারের দাবিতে তারা শ্লোগান দিচ্ছে, সড়ক অবরোধ করছে। এমনই সময়ে কলকাতার জনপ্রিয় অভিনেত্রী শ্রাবন্তী চ্যাটার্জি সংহতি জানালেন আন্দোলনে। নিরাপদ সড়কের দাবিতে তিনিও মুষ্টিবদ্ধ হাত জাগিয়েছেন।

দুই বাংলার শিল্পীরা এখন নিয়মিত চলচ্চিত্রে কাজ করছেন দু’দেশেই। করোনার কারণে সব বন্ধ ছিল এতদিন। ঘরবন্দি কেটেছে সবার। তবে সেই বন্দিদশা থেকে বের হয়ে মানুষ ব্যস্ত হয়েছেন। এই ব্যস্ততা চলচ্চিত্র জগতেও বেড়েছে। আটকে থাকা অনেক সিনেমা এখন মুক্তির পথে। নায়িকা শ্রাবন্তী চট্টোপাধ্যায় ফেসবুকে শেয়ার করেছেন বাংলাদেশের ‘বিক্ষোভ’ ছবির সদ্য প্রকাশিত একটি গান।

সিনেমাটি বাংলাদেশের আলোড়ন সৃষ্টিকারী ছাত্র আন্দোলন অবলম্বনে তৈরি। গানটিতে দেখা যাচ্ছে বাংলাদেশে নিরাপদ সড়কের দাবিতে নায়ক শান্ত খানের সঙ্গে সোচ্চার শ্রাবন্তীও। গানটি গেয়েছেন আসিফ আকবর। ৩ ডিসেম্বর গানটি একটি ইউটিউব চ্যানেলে প্রকাশ করা হয়েছে।

‘বিক্ষোভ’ সিনেমাটি পরিচালনা করেছেন শামীম আহমেদ রনি। নিরাপদ সড়ক আন্দোলনের বিষয়বস্তু নিয়ে এই সিনেমা তৈরি হয়েছে বলে জানা যায়। এতে শ্রাবন্তী ও শান্ত খান ছাড়া আরও অভিনয় করেছেন কলকাতার রজতাভ দত্ত, রাহুল দেব প্রমুখ।

কেইউ/এসকে

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS