Mir cement
logo
  • ঢাকা বুধবার, ১৯ জানুয়ারি ২০২২, ৫ মাঘ ১৪২৮
discover

বাঁচানো গেল না কোরিওগ্রাফারকে

বাঁচানো গেল না কোরিওগ্রাফারকে
ছবি: সংগৃহীত

ভারতীয় দক্ষিণী সিনেমার জনপ্রিয় কোরিওগ্রাফার শিব শঙ্কর আর নেই। করোনাভাইরাসে মৃত্যু হয়েছে তার। কয়েক সপ্তাহ ধরে হায়দারাবাদের একটি হাসপাতালে ভর্তি ছিলেন জাতীয় পুরস্কারপ্রাপ্ত এই কোরিওগ্রাফার।

ভারতীয় গণমাধ্যম সূত্রে জানা যায়, নভেম্বরের শুরুতেই করোনায় আক্রান্ত হন তিনি। এছাড়া তার স্ত্রী এবং বড় ছেলে অজয় কৃষ্ণও করোনায় আক্রান্ত হয়েছেন। তাদের অবস্থাও গুরুতর। কয়েকদিন আগেই বর্ষীয়ান কোরিওগ্রাফারের চিকিৎসার জন্য সোশ্যাল মিডিয়ায় সহযোগিতা চেয়েছিলেন পরিবার। এরপর তার চিকিৎসার দায়িত্ব নেন অভিনেতা ও সমাজকর্মী সোনু সুদ। কিন্তু তারপরও বাঁচানো গেল না কোরিওগ্রাফারকে।

রোববার (২৮ নভেম্বর) রাতে শিব শঙ্করের মৃত্যুর খবর জানিয়ে মন খারাপের কথা জানান অভিনেতা সোনু। তিনি টুইটারে লেখেন, ‘মনটা ভেঙে গেল শিব শঙ্কর মাস্টারজির চলে যাওয়ার খবরে। আমাদের সেরাটা দিয়ে চেষ্টা করেছিলাম তাকে বাঁচাতে, কিন্তু ভগবান তার জন্য অন্য কোনো পরিকল্পনা করে রেখেছেন। মাস্টারজিকে সব সময়ই মিস করব। ভগবান তার পরিবারকে এই শোক সইবার ক্ষমতা দিক। সিনেমা আপনাকে মিস করবে স্যার।’

বর্ষীয়ান এই কোরিওগ্রাফারের মৃত্যুতে বাহুবলী পরিচালক এসএস রাজামৌলীও শোক প্রকাশ করেছেন। লিখেছেন, শিব শঙ্কর গুরুর চলে যাওয়ার খবরে খুব খারাপ লাগছে। মগধিরা সিনেমায় তার সঙ্গে কাজের সুযোগ পাওয়ার অভিজ্ঞতা দুর্দান্ত। তার আত্মার শান্তি কামনা করি। পরিবারের প্রতি সমবেদনা।

শিব শঙ্কর বেশ কিছু তামিল-তেলেগু সিনেমায় অভিনয় করেছেন। এসবের মধ্যে উল্লেখযোগ্য ‘শঙ্কর’ এবং ‘থানা সেরনথা কোট্টাম’।

সূত্র: হিন্দুস্তান টাইমস

এনএস

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS