Mir cement
logo
  • ঢাকা শুক্রবার, ২১ জানুয়ারি ২০২২, ৭ মাঘ ১৪২৮

বিনোদন ডেস্ক, আরটিভি নিউজ

  ২৮ নভেম্বর ২০২১, ১৬:৩৯
আপডেট : ২৮ নভেম্বর ২০২১, ২২:৪৭
discover

স্মরণে বারী সিদ্দিকী

ছবি : সংগৃহীত

মাটি ও মানুষের শিল্পী, সুরের জাদুকর ও প্রখ্যাত বংশীবাদক প্রয়াত বারী সিদ্দিকী স্মরণে ‘বারী সিদ্দিকী স্মৃতি পরিষদ’র উদ্যোগে রবিবার (২৮ নভেম্বর) এক অনুষ্ঠানের আয়োজন করে। রাজধানীর সেগুন বাগিচাস্থ কচি-কাঁচার মেলা মিলনায়তনে প্রয়াত শিল্পীর জন্ম ও মৃত্যু উপলক্ষ্যে স্মৃতি চারণ, গুণীজন সম্মাননা ও আলোচনা অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ফিরোজ গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক, বিশিষ্ট শিল্পপতি ও সংগীতানুরাগী ফিরোজ হায়দার খান।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বরেণ্য গীতিকার হাসান মতিউর রহমান, মো. লিটন মিয়া (ইনকাম ট্যাক্স ডির্পাটমেন্ট কর্মকর্তা ও সমাজসেবক), পল্লী মালেক, গীতিকার আশরাফ ফারুক, গীতিকার মো. আব্দুর রাজ্জাক, মো. সেলিম রেজা, প্রফেসর জে আলী, মো. জাফর আলী খান, নজরুল ইসলাম চৌধুরী, আক্তারুজ্জামান বাবুল, কাজী আ. সালাম, মীর গোলাম ফারুক।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বারী সিদ্দিকী স্মৃতি পরিষদের প্রধান উপদেষ্টা এবং চলচ্চিত্রের সুপার হিরো ডি.এ তায়েব। উদ্বোধন করেন তরুণ শিল্পপতি এ আর খান আঁখির।

উপস্থিত অতিথিরা বারী সিদ্দিকী সম্পর্কে স্মৃতিচারণ ও আলোচনা করেন। উক্ত অনুষ্ঠানে সঙ্গীত পরিবেশন করবেন জনপ্রিয় শিল্পী আশরাফ উদাস, শাহনাজ বেলী, ফকির শাহাবুদ্দিন, নকল কুমার বিশ্বাস, আলম আরা মিনু, নাসরিন আক্তার বিউিট, গামছা পলাশ, পথিক হাসান, নোলক বাবু, বিন্দু কনা, এস এম শফি, সুমি মির্জা, চৈতি রহমান, জুয়েল সরকার, প্রিন্স আলমগীর’সহ আরও অনেকে। অনুষ্ঠানে সবাই বারী সিদ্দিকীর জনপ্রিয় গান পরিবেশন করেন।

উল্লেখ্য, বারী সিদ্দিকী ১৯৫৪ সালের ১৫ নভেম্বর জন্মগ্রহণ করেন। তিনি বাংলাদেশের একজন খ্যাতিমান সংগীতশিল্পী, গীতিকার ও বংশী বাদক। মূলত গ্রামীণ লোকসংগীত ও আধ্যাত্মিক ধারার গান করতেন। তিনি তার গাওয়া ‘শুয়া চান পাখি, ‘আমার গায়ে যত দুঃখ সয়’, ‘সাড়ে তিন হাত কবর’, ‘পুবালি বাতাসে’, ‘তুমি থাকো কারাগারে’, ‘রজনী’, ‘আমার গায়ে যত দুঃখ সয়’, ‘ওগো ভাবিজান নাউ বাওয়া’, ‘মানুষ ধরো মানুষ ভজো প্রভৃতি গানের জন্য সবচেয়ে বেশি পরিচিত। ২০১৭ সালের (২৪ নভেম্বর) রাজধানীর একটি হাসপাতালে দেহত্যাগ করেন।

কেইউ

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS