Mir cement
logo
  • ঢাকা শনিবার, ১৬ অক্টোবর ২০২১, ১ কার্তিক ১৪২৮

বিনোদন ডেস্ক, আরটিভি নিউজ

  ১১ অক্টোবর ২০২১, ২৩:১০
আপডেট : ১১ অক্টোবর ২০২১, ২৩:১৪

ইনামুল হকের মৃত্যুতে যা বললেন তারা

ছবি: সংগৃহীত

বাংলাদেশের ইতিহাস থেকে যে কজন মানুষ শিল্প ও সংস্কৃতির জন্য প্রাণপন লড়েছেন তাদের মধ্যে উল্লেখযোগ্য হলেন সদ্য প্রয়াত নাট্যজন ড. ইনামুল হক। শুধু তিনি নিজেই যে সংস্কৃতির জন্য তিলে তিলে নিজেকে গড়ে তুলেছেন তা কিন্তু নয়। গড়ে তুলেছেন নিজের সন্তানদেরও।

১১ অক্টোবর আনুমানিক বিকেল সাড়ে তিনটার দিকে নিজ বাসায় মৃত্য বরণ করেন গুণী এই অভিনেতা। দুপুরের ভাত খাবার পর কিছুটা বিশ্রাম নিতেই তিনি তার প্রিয় চেয়ারে বসেছিলেন। সেই চেয়ারেই তার স্বাভাবিক মৃত্য ঘটে। হুট করে প্রিয় মানুষের মৃত্যুতে নেমে এসেছে বাংলাদেশের শিল্পমনা মানুষদের উপর শোকের ছায়া। মিডিয়ার পরিচিত জনেরা শোকের বার্তা জানাচ্ছেন। শুধু তাই নয়, তার প্রিয় ছাত্র থেকে শুরু করে যারা ভক্ত ছিলেন তারাও জানাচ্ছেন নেটদুনিয়ায় শোক। তারই সমবয়সী তিন নাট্য সাংস্কৃতিক ব্যাক্তিত্ব মামুনুর রশিদ, সুবর্ণা মোস্তাফা, আবুল হায়াত শোক বার্তা দিয়েছেন।

মামুনুর রশিদ: খবরটা শুনেই আমি খুব দুঃখ পেয়েছি। কিছু বলার মতো অবস্থা আমার নেই। দীর্ঘ দিনের বন্ধুকে হারিয়ে ফেললাম। ভীষণ ভালো মানুষ ছিলেন তিনি। অসাধারণ একজন বন্ধু ছিলেন। থিয়েটারের সত্য ও ত্যাগী একজন মানুষ ছিলেন। শিক্ষকতাও করেছেন। এমন একজনকে হারিয়ে ফেলা সত্যিই বড় ধরনের ক্ষতি। প্রিয় বন্ধুকে শেষবার দেখবো এবং শ্রদ্ধা জানাবো।

সুবর্ণা মুস্তাফা: আমি মর্মাহত, হতবাক, কিছুই বলার ভাষা নেই। শান্তিতে থাকুন ইনাম স্যার। আপনার মতো আর কেউ হবে না। লাকি ভাবি, হৃদি এবং প্রৈতির প্রতি আমার গভীর সমবেদনা। এই কঠিন সময় কাটিয়ে ওঠার শক্তি আপনাদের দিক।

আবুল হায়াত: আমাদের বন্ধুত্ব প্রায় ৫৫ বছরের। তাকে নিয়ে আসলে বলার কিছু নেই। একজন বন্ধু হারালাম, নাট্য সতীর্থ হারালাম, একজন ভালো মানুষকে হারালাম। একটা বড় শূন্যতা তৈরি হয়ে গেল। এটা কীভাবে পূরণ হবে আমি জানি না। জীবদ্দশায় সে অত্যন্ত অঙ্গীকারবদ্ধ এবং সজ্জন মানুষ ছিলো। প্রতিশ্রুতি দেয়ার মতো এমন মানুষ ক’জন আছেন! একজন একজন করে চলে যাচ্ছে। তিনি ভালো অভিনেতা ছিলেন। নাটক, শিল্পী সব কিছুর ব্যাপারে অঙ্গীকারবদ্ধ ছিলেন। আসলে আমি মানসিকভাবে একেবারে ভেঙে পড়েছি। খুবই মর্মাহত আমি। শেষ দেখা দেখবো কিনা এখনো বলতে পারছি না।

কেইউ/এমএন

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS