• ঢাকা রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১
logo

একুশে বইমেলায় তারকাদের যত বই

আরটিভি নিউজ

  ০৩ ফেব্রুয়ারি ২০২৪, ১৮:৪০
সংগৃহীত
ছবি : সংগৃহীত

শুরু হয়েছে ভাষার মাস। সেই সঙ্গে মাসব্যাপী অমর একুশে গ্রন্থমেলাও শুরু হয়ে গেছে। সারা বছর বইপ্রেমী পাঠকেরা এ মেলার জন্য অধীর আগ্রহে অপেক্ষা করে থাকেন। কারণ, একসঙ্গে এত বই একমাত্র বইমেলাতেই পাওয়া যায়। মূলত আয়োজনটা বই কেনাবেচার হলেও এখন বাঙালির ঐতিহ্যের অংশ হয়ে উঠেছে। যুগ যুগ ধরে মানুষের অন্যতম পছন্দ ও ভালোলাগার উৎসব যেন এটি। প্রতি বছরই বইমেলা উপলক্ষে হাজার হাজার নতুন বই প্রকাশিত হয়। সঙ্গে থাকে পুরোনো বইয়ের নতুন মুদ্রণ। এ ছাড়া প্রতিবছরই বইমেলায় নিয়মিত লেখকদের পাশাপাশি তারকাদের বইও প্রকাশ পায়। এবারও তার ব্যতিক্রম হচ্ছে না। প্রতিবারের মতো এ বছরও প্রকাশ হচ্ছে বেশ কয়েকজন শোবিজ তারকার বই।

প্রতিবছরই একুশে পদকপ্রাপ্ত গুণী অভিনেতা আবুল হায়াতের নতুন বই প্রকাশিত হয়ে থাকে। এবার প্রকাশিত হবে তার নতুন উপন্যাস ‘অপমান’। প্রকাশ করবে প্রিয় বাংলা প্রকাশন। আবুল হায়াত বলেন, লেখালেখির সঙ্গে অনেক দিন ধরেই যুক্ত। কখনো কলাম, কখনো নাটক, কখনো গল্প লিখি। এবার লিখেছি উপন্যাস। আশা করছি, পাঠকদের ভালো লাগবে।

অনন্যা প্রকাশনী থেকে প্রকাশিত হবে ক্লোজআপ খ্যাত সংগীতশিল্পী পুতুলের উপন্যাস ‘কালো গোলাপ বৃত্তান্ত’। পুতুল বলেন, এটি আমার লেখা ষষ্ঠ উপন্যাস। আমি খুবই আনন্দিত যে, মেলার প্রথম দিন থেকেই পাঠকরা এটি পাবেন। প্রতি বছরের মতো এবারও নিয়ম করে মেলায় উপস্থিত থাকব, পাঠকদের মুখোমুখি হবো।

অভিনেত্রী আশনা হাবীব ভাবনার উপন্যাস প্রকাশ করছে মিজান পাবলিশার্স। বইটির নাম ‘কাজের মেয়ে’। ভাবনা বলেন, লেখালেখি করতে ভালো লাগে। কাজের মেয়ে উপন্যাসটি পাঠকপ্রিয়তা পাবে বলে আশা করছি। নাট্য ও চলচ্চিত্র পরিচালক অরণ্য আনোয়ারের নতুন উপন্যাস প্রকাশিত হবে। এটি প্রকাশ করবে মিজান পাবলিশার্স।

অন্যদিকে, পরিচালক অরুণ চৌধুরীর নতুন উপন্যাস ‘ছায়াবন্দি মায়া’ মেলার প্রথমদিন থেকেই পাওয়া যাচ্ছে অনন্যায়।

অভিনেত্রী ফারজানা ছবির প্রথম উপন্যাস ‘জলছবি’ প্রকাশিত হবে। ছবি বলেন, আমার প্রথম উপন্যাস প্রকাশিত হচ্ছে। অনেক ভালোলাগা কাজ করছে। আশা করছি, নতুন বই নিয়ে পাঠকের সঙ্গে দেখা হবে, কথা হবে। পাঠকরা ভালোভাবে গ্রহণ করলেই আমার পরিশ্রম সার্থক হবে।

অভিনেত্রী শানারেই দেবী শানু প্রতিবারই বই প্রকাশ করেন। সেই ধারাবাহিকতায় এবার প্রকাশিত হচ্ছে তার কাব্যগ্রন্থ ‘অলৌকিক শব্দের ঘ্রাণ’। প্রকাশ করছে আজব প্রকাশনী। শানু বলেন, কবিতা আমার জীবনজুড়ে। কবিতা ও উপন্যাস দুটোই লিখি।

অভিনেত্রী বিদ্যা সিনহা মিমের লেখা ‘পূর্ণতা’ উপন্যাসটি প্রকাশ হয়েছিল কয়েকবছর আগে। বইটির মুদ্রণ শেষ হয়ে যায়। এবার নতুন প্রচ্ছদে, নতুন মুদ্রণ নিয়ে বইটি মেলায় আসছে। প্রকাশ করবে শব্দশিল্প। মিম বলেন, ‘পূর্ণতা’ বেশ কয়েকবছর আগে প্রকাশিত হয়েছিল। পাঠকরা দারুণভাবে গ্রহণ করেছেন। এবার নতুনভাবে বইটি আসছে জেনে অনেক আনন্দিত।

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
দেবোত্তর সম্পত্তি রক্ষায় আইন করা হচ্ছে: ভূমিমন্ত্রী
কচুরিপানায় তৈরি হচ্ছে উন্নত সার, খুলছে সম্ভাবনার দুয়ার
চলতি মাসে তাপমাত্রা কমার সম্ভাবনা নেই
চাঁদপুরে ৬ লাখ টন ইলিশ উৎপাদনের সম্ভাবনা
X
Fresh