Mir cement
logo
  • ঢাকা মঙ্গলবার, ২৬ অক্টোবর ২০২১, ১১ কার্তিক ১৪২৮

মিথিলার কাণ্ডে মাথা গরম নির্মাতার

মিথিলার কাণ্ডে মাথা গরম নির্মাতার

একের পর এক কলকাতার সিনেমায় যুক্ত হচ্ছেন দেশের জনপ্রিয় তারকা রাফিয়াত রশিদ মিথিলা। তবে দেশীয় নির্মাতা অনন্য মামুন পরিচালিত 'অমানুষ' সিনেমা দিয়েই বড় পর্দায় যাত্রা শুরু করেন তিনি। সিনেমাটির কাজ শেষ হয়েছে বলেই জানা গেছে। কিন্তু হঠাৎ মিথিলার বিরুদ্ধে কেন অভিযোগ তুললেন এই নির্মাতা? এমনকি সংবাদ সম্মেলন ডেকে পুরো অভিযোগ তুলে ধরবেন বলে হুঁশিয়ারি দিয়েছেন অনন্য মামুন।

আজ বৃহস্পতিবার (১৬ সেপ্টেম্বর) দুপুরে মিথিলার একটি ছবি নিজের ওয়ালে পোস্ট করেছেন অনন্য মামুন। ক্যাপশনে লিখেছেন- ‘কোনোভাবেই মাথা ঠাণ্ডা রাখতে পারলাম না। অনেক হয়েছে। এবার সময় এসেছে সত্যিটা বলার। কোনোদিন কাউকে নিয়ে বলিনি। এবার বলবো।’

নির্মাতার এই স্ট্যাটাসের পর থেকেই শুরু হয়েছে প্রতিবাদ। তার সঙ্গে তাল মিলিয়েছেন 'অমানুষ' সিনেমার শিল্পী কুশলীরাও। তবে কেউই মিথিলার বিরুদ্ধে মুখ ফুটে কিছু বলেননি। মূলত এই সিনেমার কলা-কুশলীরাই ‘মিথিলার বিরুদ্ধে মুখ খোলা’র কথাটি নানাভাবে বলছেন।

এ প্রসঙ্গে অনন্য মামুন গণমাধ্যমকে বলেন, ‘এসব কথা ফোনে বলে শেষ করা যাবে না। অনেক অন্যায় করেছেন তিনি (মিথিলা) আমাদের সঙ্গে। আমি সিদ্ধান্ত নিয়েছি ২০ সেপ্টেম্বর একটি সংবাদ সম্মেলন করে পুরো ঘটনা তুলে ধরবো।’

'অমানুষ' সিনেমায় মিথিলার সঙ্গে জুটি বেঁধেছেন চিত্রনায়ক নিরব। পর্দার বাইরে তারা দুজন ভালো বন্ধুও বটে। তবে নিরবও মিথিলাকে ছেড়ে কথা বলেননি। তিনি লিখেছেন, ‘অথচ কথাচাপা অনেকদিনের অভ্যাস। যেহেতু পরিচালক মামুন ভাই বলবে, আমি উপস্থিত থেকেও কেন এড়িয়ে যাবো? আমিও এবার বলবো।’ নিরবের সেই পোস্ট শেয়ার করে অনন্য মামুন লিখেছেন- 'হোক প্রতিবাদ'।

এই সিনেমারই আরেক অভিনেতা আর এ রাহুল লিখেছেন, ‘এতোদিন সবাই চুপ ছিলাম! মানুষের মতো হলেও কিন্তু সবাই মানুষ হয় না। আমাদের ডিরেক্টর মামুন ভাই যেহেতু মুখ খুলেছে, তাই আমিও কিছু বলবো... জাস্ট ওয়েট!’

রাশিদা জাহান মুক্তা লিখেছেন, 'আপনাকে বড় বোন হিসেবে অনেক সম্মান করতাম। বাট আর না। এতদিন চুপ ছিলাম! কিন্তু আমাদের ডিরেক্টর অনন্য মামুন যেহেতু মুখ খুলেছে, তাই আমিও আর চুপ থাকবো না!

এতদিন কেন চুপ ছিলেন 'অমানুষ' টিম? কি এমন কাণ্ড করেছে মিথিলা? প্রশ্ন উঠতে পারে, ‘অমানুষ’ সিনেমার অভিনব প্রচারের অংশ হিসেবেই ‘হোক প্রতিবাদ’ আইডিয়াটি বেছে নেয়নি তো সংশ্লিষ্টরা?

এনএস

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS