Mir cement
logo
  • ঢাকা বুধবার, ০৪ আগস্ট ২০২১, ২০ শ্রাবণ ১৪২৮

আরটিভি নিউজ

  ১৯ জুলাই ২০২১, ০৮:০৮
আপডেট : ১৯ জুলাই ২০২১, ০৮:২০

ফকির আলমগীরের চিকিৎসায় গঠন হচ্ছে মেডিক্যাল বোর্ড

The medical board is being formed for the treatment of Fakir Alamgir
ফকির আলমগীর।। ফাইল ছবি

প্রাণঘাতি করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে লাইফ সাপোর্টে থাকা গণসঙ্গীতশিল্পী ফকির আলমগীরের চিকিৎসার জন্য মেডিক্যাল বোর্ড গঠন করা হচ্ছে। সোমবার (১৯ জুলাই) সকালে ইউনাইটেড হাসপাতালের বিশেষজ্ঞ ডাক্তারদের সমন্বয়ে মেডিক্যাল বোর্ড গঠন করা হবে বলে জানিয়েছেন তার ছেলে মাশুক আলমগীর রাজিব।

এর আগে, রোববার (১৮ জুলাই) রাত ১০টার দিকে শারীরিক অবস্থার অবনতি হলে তাকে ভেন্টিলেশনে রাখার সিদ্ধান্ত নেন চিকিৎসকেরা।

রাজীব বলেন, বাবার অক্সিজেন স্যাচুরেশন ৪৫–এ নেমে এলে চিকিৎসকেরা ভেন্টিলেশনে নেওয়ার পরামর্শ দেন। ভেন্টিলেশনে নেওয়ার পর থেকে অক্সিজেন স্যাচুরেশন ৯০–এ উন্নীত হয়েছে।

গত ১৪ জুলাই ফকির আলমগীরের শরীরে করোনা ভাইরাসের সংক্রমণ পাওয়া যায়। এর একদিন পর ১৫ জুলাই জ্বর ও শ্বাসকষ্ট বেড়ে গেলে তাকে হাসপাতালে ভর্তি করা হয়। বর্তমানে তিনি রাজধানীর ইউনাইটেড হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন রয়েছেন। তার ফুসফুস ৬০ শতাংশ সংক্রমিত।

মুক্তিযুদ্ধের সময় স্বাধীনবাংলা বেতার কেন্দ্রের শিল্পী ছিলেন ফকির আলমগীর। এর আগে, ক্রান্তি শিল্পী গোষ্ঠী ও গণশিল্পী গোষ্ঠীর সদস্য হিসেবে ১৯৬৯ সালের গণঅভ্যুত্থানে অসামান্য অবদান রাখেন তিনি। স্বাধীনতার পর পপ ঘরানার গানে যুক্ত হন ফকির আলমগীর। সংগীতে অবদানের জন্য ১৯৯৯ সালে তিনি একুশে পদকে সম্মানিত হন।

কেএফ

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS