Mir cement
logo
  • ঢাকা বুধবার, ২৩ জুন ২০২১, ৯ আষাঢ় ১৪২৮

বলিউডের বেকার-অসচ্ছল শিল্পীদের পাশে রানীর স্বামী

ফাইল ছবি

ভারতের অন্যতম প্রাচীন চলচ্চিত্র প্রযোজনা প্রতিষ্ঠান যশরাজ ফিল্মস। ২০২০ সালে ৫০ বছর পূর্ণ করেছে তারা।

জনপ্রিয় অভিনেত্রী রানী মুখার্জীর স্বামী আদিত্য চোপড়া প্রতিষ্ঠানটির স্বামী। তিনি সুবর্ণ জয়ন্তী উদযাপনের জন্য মোটা অঙ্কের টাকাও বরাদ্দ করেছিলেন। কিন্তু মহামারিতে ধুঁকছে দেশ। লকডাউনে শুটিংও বন্ধ।

বেকার ও অসচ্ছল শিল্পীরা খাবার ও অর্থাভাবে দিন কাটাচ্ছেন। এই অবস্থায় উদযাপন অসম্ভব। তাই আদিত্যের ঘোষণা, বরাদ্দ অর্থের পুরোটাই যশরাজ ফিল্মস খরচ করবে অসচ্ছল-বেকার কলাকুশলীদের জন্য।

বিশেষ এই উদ্যোগের নামও দিয়েছেন আদিত্য চোপড়া। তার ভাষ্য অনুযায়ী, এই বিশেষ প্রকল্পের নাম ‘যশ চোপড়া সাথী উদ্যোগ’। গত সপ্তাহ থেকেই অসচ্ছল কলাকুশলীদের আর্থিক সাহায্য দানের প্রক্রিয়া চালু করে দিয়েছে যশরাজ ফিল্মস। এরই সঙ্গে সংস্থার পক্ষ থেকে মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরের কাছে বলিউডের ৩০ হাজার কর্মীর টিকাকরণের আবেদন জানিয়ে একটি চিঠিও পাঠানো হয়। টিকা কেনার সমস্ত ব্যয়ভার বহন করবে প্রযোজনা সংস্থা, এমনটাও জানানো হয় চিঠিতে।

এদিকে করোনার দ্বিতীয় ঢেউ আসতেই মহারাষ্ট্রসহ মুম্বাইয়ে ছড়িয়ে পড়তেই অসহায়দের পাশে দাঁড়িয়েছে যশরাজ ফিল্মস। এরই মধ্যে প্রতিষ্ঠানটির স্টুডিওর রান্নাঘরে প্রতি দিন গোরেগাঁওয়ের কয়েক হাজার কোভিড যোদ্ধার জন্য খাবার তৈরি হচ্ছে। একই সঙ্গে আন্ধেরির নিভৃতবাস কেন্দ্রে বসবাসকারীদের অন্ন সংস্থানের দায়িত্বও কাঁধে তুলে নিয়েছে তারা।

এম

RTV Drama
RTVPLUS