Mir cement
logo
  • ঢাকা শনিবার, ১৫ মে ২০২১, ১ জ্যৈষ্ঠ ১৪২৮

বৈশাখে লাভলী দেবের গান

লাভলী দেব

দেশীয় লোকগানের জনপ্রিয় সংগীতশিল্পী লাভলী দেব গেলো মাসে স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে তার সুরের ধারায় দারুণ মাতিয়ে এসেছিলেন নিজ শহর সিলেটবাসীর। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবের ১০১ তম জন্মবার্ষিকীতে ১৭ মার্চ তিনি সুরের মূর্ছনা সিলেটের দুটি অনুষ্ঠানে।

শিল্পী লাভলী দেব সিলেটের মরমী সাধকদের লেখা গান পরিবেশন করে মাতিয়েছিলেন অনুষ্ঠানে উপস্থিত কয়েক হাজার দর্শককে। এছাড়াও তিনি তার গাওয়া 'দিল এর চোখে' শীর্ষক নতুন গান দিয়েও শ্রোতা - দর্শক আর ভক্তমহলে দারুণভাবে আলোচনায় আছেন। এর ওপর নিয়মিত তিনি বিটিভিসহ বিভিন্ন বেসরকারি টেলিভিশন চ্যানেলে মিউজিক্যাল শো দিয়ে দর্শক মাতাচ্ছেন দেশ - বিদেশের মঞ্চ মাতানো লোকগানের জনপ্রিয় শিল্পী লাভলী দেব।

দেশ-বিদেশ মাতানো লোকগানের জনপ্রিয় এই সংগীতশিল্পী এবার আলোচনায় এসেছেন জনপ্রিয় কণ্ঠশিল্পী তপন চৌধুরীর সঙ্গে গাওয়া একটি ডুয়েট গান করে। এটি একটি সিলেটি ভাষার গান বলে জানান লাভলী দেব। আর তপন চৌধুরী চট্টগ্রামের মানুষ হলেও এবারই তিনি প্রথম সিলেটি ভাষার গান গাইলেন। যদিও তার শ্বশুরবাড়ি সিলেটে।

লাভলী দেব জানান, সিলেট অঞ্চলের অনেক শ্রোতাপ্রিয় গানের জনপ্রিয় গীতিকার একে আনাম এর লেখা ও সুরে 'ও সোনার চান্দে রে ও মায়ার চান্দে রে, চান্দে মায়া লাগাইছে' এই গানে তিনি আর তপন চৌধুরী দ্বৈতকণ্ঠ দিয়েছেন। গানটির সংগীতায়োজন করেছেন তরুণ প্রজন্মের সংগীত পরিচালক শোভন রায়। এই গানটি সবার সামনে নিয়ে আসতে সার্বিকভাবে সহযোগিতা করেছেন অডিও কোম্পানি প্রোটিউন এর কর্ণধার প্রসেনজিৎ ওঝা।

জানা গেছে, সিলেট অঞ্চলের এই জনপ্রিয় গানটি তপন চৌধুরী গাইবার ইচ্ছে প্রকাশ করেছিলেন। সিলেটের গান এবং সিলেটের মানুষের প্রতি ভালোবাসা থেকেই গানটি তিনি গেয়েছেন।

এম

RTV Drama
RTVPLUS