logo
  • ঢাকা বৃহস্পতিবার, ২৫ ফেব্রুয়ারি ২০২১, ১২ ফাল্গুন ১৪২৭

ঢালিউডকে বদলে দিতে একসঙ্গে ১০০ সিনেমার ঘোষণা

ছবি- সংগৃহীত

দেশের চলচ্চিত্র শিল্প যখন নানা সংকটে ধুঁকছে তখন এগিয়ে এসেছে শাপলা মিডিয়া। শুধু এগিয়ে আসেনি, চমক জাগানিয়া ঘোষণা দিয়েছেন প্রতিষ্ঠানটির কর্ণধার সেলিম খান। চলতি বছর একসঙ্গে ১০০ সিনেমা নির্মাণের ঘোষণা দিলেন তিনি।

এ প্রসঙ্গে সেলিম খান বলেন, ‘আমরা ১০০টি সিনেমা নির্মাণ করার বিশাল একটি পরিকল্পনা হাতে নিয়েছি। তবে সবগুলো সিনেমার কাজ একসঙ্গে শুরু হবে না। বছরজুড়েই চলবে। বৈচিত্রময় গল্পে ভিন্ন ভিন্ন পরিচালক ও শিল্পীদের সমাহার ঘটাতে চাই আমরা। পরিকল্পনাটি ঢালিউডকে বদলে দিতে যাচ্ছে বলে বিশ্বাস আমার। সিনেমার অভাবে হল মালিকরা যে লোকসানের মুখে পড়েছেন তার থেকেও পরিত্রাণ পাবেন তারা।’

হল নেই, ভালো গল্প নেই, পেশাদার প্রযোজক নেই, কাজের সমন্বয় নেই। এমন অনেক ‘নেই’ এর মারপ্যাচে আটকে আছে ঢালিউড। এতসব কিছু পাশ কাটিয়েও অনেকে চ্যালেঞ্জ নিয়ে কাজ করে যাচ্ছেন। সিনেমায় লগ্নি করছেন। যাত্রা শুরুর পর থেকেই প্রযোজনা প্রতিষ্ঠান শাপলা মিডিয়া নিয়মিত সিনেমা নির্মাণ করছে।

নির্মাণের পাশাপাশি নতুন সিনেমা নির্মাণের ঘোষণাও অব্যাহত রেখেছে প্রতিষ্ঠানটি। এই মুহূর্তে শাপলার ব্যানারে নির্মিত হচ্ছে ‘কমান্ডো’, ‘গ্যাংস্টার’সহ বেশ কিছু সিনেমা।

একটি দেশের চলচ্চিত্র শিল্পের পটপরিবর্তন করতে ১০০ সিনেমা গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারে। বছরে একটি প্রতিষ্ঠান থেকে ১০০ সিনেমা নির্মাণ হলে চলচ্চিত্র সংশ্লিষ্ট সবার জন্য সেটি আশির্বাদস্বরূপ। ঘুমিয়ে পড়া বিএফডিসি এবার জেগে উঠবে, চলচ্চিত্রের সবার মুখে আবার হাসি ফুটবে- এমন প্রত্যাশা চলচ্চিত্র সংশ্লিষ্টদের।

ওয়াই/এনএস

RTV Drama
RTVPLUS