logo
  • ঢাকা সোমবার, ০৮ মার্চ ২০২১, ২৩ ফাল্গুন ১৪২৭

কলকাতার দুই সিনেমায় গৌতম

অভিনেতা ও কোরিওগ্রাফার গৌতম সাহা। ফ্যাশন কোরিওগ্রাফির পাশাপাশি নাটক, সিনেমায় সমানতালে কাজ করছেন। দেশের পাশাপাশি ওপার বাংলায় বেশ কিছু কাজ করেছেন। সেখানে কয়েকটি ফ্যাশন হাউজের মডেল ও কোরিওগ্রাফি করেছেন। এছাড়া দুটি সিনেমার কাজ তার হাতে রয়েছে। ‘শর্টকাট’ ও ‘এটা আমাদের গল্প’ নামে সিনেমা দুটির কাজ এরই মধ্যে শেষ হয়েছে বলে জানান গৌতম সাহা।

‘এটা আমাদের গল্প’ সিনেমার কাহিনি রচনার পাশাপাশি পরিচালনা করেছেন কলকাতার অভিনেত্রী মানসী সিনহা। গৌতম সাহা বলেন, কলকাতায় বেশ কিছু প্রোগ্রাম করেছি। সিনেমায় কাজ করেছি। কলকাতায় এটি আমাদের দ্বিতীয় কাজ। পাড়ার চায়ের দোকানির চরিত্রে দেখা যাবে খরাজ মুখার্জি ও আমাকে। চলচ্চিত্রের গল্পে চরিত্রটি গুরুত্বপূর্ণ। পরিচালক মানসী, প্রযোজক শর্মিষ্ঠা ঘোষ এবং দীপংকর ব্যানার্জি আমার কাছের বন্ধু। তাদের আমন্ত্রণেই এ চলচ্চিত্রে কাজ করেছি। কলকাতায় কাজের অভিজ্ঞতাও বেশ ভালো। খুব শিগগির সিনেমাটি মুক্তি পাবে।

ভারতের ক্রিয়েটিভ ওয়ার্ল্ড ও সংস্করি হাউজের প্রযোজনায় এ চলচ্চিত্রে বাংলাদেশ থেকে আরো অভিনয় করেছেন বারিশ, তারিন, মাহবুব আহসান। কলকাতার অভিনয়শিল্পীদের মধ্যে রয়েছেন শাশ্বত চ্যাটার্জি, পূজা কর্মকার, কণিনীকা ব্যানার্জি, অপরাজিতা, সঞ্জীব শর্মা, খরাজ মুখার্জি প্রমুখ।

কলকাতার জনপ্রিয় সংগীতশিল্পী নচিকেতা চক্রবর্তীর লেখা গল্প নিয়ে নির্মিত হয়েছে ‘শর্টকাট’ সিনেমা। এতে অপু বিশ্বাসের বিপরীতে অভিনয় করছেন ওপার বাংলার জনপ্রিয় অভিনেতা পরমব্রত চ্যাটার্জি। এটি পরিচালনা করছেন সুবীর মণ্ডল। সিনেমাটিতে বাংলাদেশ থেকে অভিনয় করেছেন রেবেকা, গৌতম সাহা, অরিন। এ ছাড়া কলকাতা থেকে অভিনয় করেছেন গৌরব চক্রবর্তী, অনিন্দিতা বসু প্রমুখ।

‘শর্টকাট’ সিনেমায় নিজের চরিত্র প্রসঙ্গে গৌতম সাহা বলেন, এই সিনেমায় পরমব্রত চ্যাটার্জির বন্ধুর চরিত্রে অভিনয় করেছি। সিনেমাটিতে আমার নাম মাধুরী, পরমব্রত চ্যাটার্জির নাম বিশু আর অপুর নাম নার্গিস। দারুণ একটি চরিত্রে অভিনয় করেছি।

এর আগে গৌতম সাহা তন্ময় তানসেনের ‘রানআউট’ চলচ্চিত্রে অভিনয় করেন। বেশ কিছু নাটকেও দেখা গেছে তাকে। এছাড়া তার হাতে বেশ কিছু কাজ রয়েছে বলে জানান গৌতম।

এম

RTV Drama
RTVPLUS