logo
  • ঢাকা শনিবার, ১৬ জানুয়ারি ২০২১, ২ মাঘ ১৪২৭

অমিতাভের যে বার্তার কারণে আদালতে মামলা

অমিতাভ বচ্চন 
অমিতাভ বচ্চন 
কিংবদন্তি অভিনেতা অমিতাভ বচ্চন  মহামারি করোনা ভাইরাস নিয়ে সতর্কবার্তা দিয়েছিলেন। যা মোবাইলের কলার টিউন হিসেবে ব্যবহার হয়ে আসছে ভারতে। কিন্তু তার এই সচেতন বার্তা নিয়ে দিল্লি হাইকোর্টে জনস্বার্থ মামলা দায়ের হয়েছে। অমিতাভের কণ্ঠে করোনার সচেতন বার্তা এখন বিরক্তির কারণ হয়েছে দিল্লির এক করোনা যোদ্ধার।

জানা গেছে, অমিতাভ বচ্চন সপরিবারে করোনায় আক্রান্ত হয়েছিলেন। তাই কী জন্য সরকারি অর্থে তার করোনার সচেতনতার বার্তা কলার টিউন হিসেবে ব্যবহার করা হচ্ছে এ নিয়ে মামলা করা হয়েছে।

বৃহস্পতিবার (৭ জানুয়ারি) অমিতাভের কণ্ঠে করোনার সচেতন বার্তা বন্ধের বিষয়টি জানিয়ে এক প্রতিবেদন প্রকাশ করেছে ভারতের গণমাধ্যম ইন্ডিয়ান এক্সপ্রেস।

মামলাটি দায়ের করেছেন দিল্লির বাসিন্দা এবং সমাজসেবী রাকেশ। তিনি মামলার আবেদনে জানিয়েছেন, সরকার টাকা দিয়ে অমিতাভকে দিয়ে সচেতন করছে। তার কণ্ঠ ব্যবহার করা হচ্ছে। অথচ তিনি ও তার পরিবার নিজেকে সেই করোনা ভাইরাস থেকে দূরে রাখতে পারেননি।

সমাজে অনেকে রয়েছে যারা করোনার সময়ও সমাজ ও দেশের জন্য অনেক কাজ করেছেন এবং তারা দুস্থ মানুষদের অর্থ সহায়তা থেকে শুরু করে বস্ত্র ও আশ্রয়ের ব্যবস্থা করেছেন। অনেক করোনা যোদ্ধা তাদের সম্বলটুকু দান করেছেন। এমন অনেকেই পারিশ্রমিক ছাড়াই দেশের জন্য নিয়োজিত। তাদেরকে কেনো করোনার সচেতনতা কর্মসূচিতে ব্যবহার করা হচ্ছে না বলে প্রশ্ন তুলেছেন রাকেশ। অমিতাভ বচ্চনের পুরোনো রেকর্ড ভালো না এবং সমাজসেবার মাধ্যমে তিনি দেশের জন্য কোনো কিছুই করেননি বলেও জানিয়েছেন।

এসআর/এম

RTV Drama
RTVPLUS