logo
  • ঢাকা বুধবার, ২৭ জানুয়ারি ২০২১, ১৩ মাঘ ১৪২৭

রাব্বিকীনের কথায় নতুন ২০ গান

ফয়সাল রাব্বিকীন
গেলো বছর করোনার কারণে সংগীতাঙ্গন ছিলো অনেকটাই নীরব। তবে তার ভেতরও অনেকেই  চেষ্টা করে গেছেন নতুন গান করার। তারই ধারাবাহিকতায় ফয়সাল রাব্বিকীনের গীতিকবিতায় বছরজুড়েই প্রকাশ হয়েছে ইমরান, কাজী শুভ, ঝিলিক, মাহতিম সাকিব, বৃষ্টি, সামস, দিয়াসহ বেশ কিছু শিল্পীর গান।

তাছাড়া শাকিব খানের ‘বীর’ ছবিতে তার লিখা কাওয়ালী গান ‘তোকে দেখলে শুধু একটিবার’  ছিলো বেশ প্রশংসিত। এদিকে নতুন বছরকে সামনে রেখে কমপক্ষে নতুন ২০ টি গানের কাজ শেষ করেছেন ফয়সাল রাব্বিকীন। এই গানগুলোর বেশিরভাগের রেকর্ডিংই শেষ হয়েছে।

এরমধ্যে নতুন বছর উপলক্ষে বছরের প্রথমদিন দুটি গান প্রকাশ হবে রাব্বিকীনের কথায়। এর একটি হলো ইমরানের ‘তুমি পাশে থাকলে’। তন্ময় মাহাবুবুলের সুর ও সংগীতে এ গানটি প্রকাশ করছে জি-সিরিজ। সাউন্ডটেক থেকে ভিডিওসহ রাব্বিকীনের কথায় প্রকাশ হবে সামসের নতুন গান ‘অন্তর কান্দে’। এর সুর ও সংগীত করেছেন রেজওয়ান শেখ।

অন্যদিকে নতুন বছরে প্রকাশের জন্য তৈরি হয়ে আছে ইমরান-পূজার দুটি, ইমরান-ঝিলিকের একটি, মাহতিম শাকিবের তিনটি, শামসের তিনটি, এফ এ সুমন, ইমন খান, সালমা, শাওন গানওয়ালা, তারান্নুম, দিয়াসহ আরো বেশ কিছু শিল্পীর নতুন গান। এ গানগুলো বিভিন্ন ব্যানার থেকে প্রকাশ হবে।

তিনি বলেন, করোনার জন্য বছরটি তেমন ভালো যায়নি কারোই। তারপরও আমার জন্য খুব একটা খারাপও যায়নি। কারণ এ বছর বেশ কিছু গান প্রকাশ হয়েছে আমার, যা শ্রোতারা পছন্দ করেছেন। আর নতুন যে ২০টি গান করেছি সেগুলোও নতুন বছরের শুরুতে সবার ভালো লাগবে বলেই আমার বিশ্বাস। 

এম

RTV Drama
RTVPLUS