logo
  • ঢাকা শুক্রবার, ২৭ নভেম্বর ২০২০, ১২ অগ্রহায়ণ ১৪২৭
  ২২ নভেম্বর ২০২০, ১৬:০৩
আপডেট : ২২ নভেম্বর ২০২০, ১৬:১০

আপাদমস্তক অভিনেতাই হতে চেয়েছি: সৌরভ ফারসী

Sourav Farsi
সৌরভ ফারসী
তরুণ অভিনেতা, মডেল সৌরভ ফারসী। সম্প্রতি কাজ শুরু করেছেন মোস্তাফিজুর রহমান মানিক পরিচালিত আশীর্বাদ চলচ্চিত্রে। এই চলচ্চিত্রে তার সহশিল্পী হিসেবে আছেন মাহিয়া মাহি ও জিয়াউল হক রোশান। চলচ্চিত্রে তিনটি গুরুত্বপূর্ণ চরিত্রের একটিতে আছেন সৌরভ। অভিনয় জীবনের সার্বিক বিষয় তিনি কথা বলেছেন আরটিভি নিউজের সঙ্গে।

'আশীর্বাদ' চলচ্চিত্রে কাজের অভিজ্ঞতা কেমন? 

জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত পরিচালক মোস্তাফিজুর রহমান মানিক ভাইয়ের আশীর্বাদ সিনেমার কাজ করছি। অবশ্যই ভালো লাগার মতো একটা কাজ। এটা আমার জন্য বড় সুযোগ। আর মুক্তিযুদ্ধ সম্পর্কিত চলচ্চিত্র সে হিসেবে অন্যরকম একটা শক্তি কাজ করছে। প্রথম লটের শুটিং শেষ হয়েছে।

চলচ্চিত্রে কোন বিষয় ফোকাস করা হয়েছে? 

সরকারি অনুদানের চলচ্চিত্র এটি। একটা ফ্ল্যাশব্যাক বলা চলে। ১৯৭১ সালের ঘটনার সঙ্গে আধুনিক প্রেক্ষাপট। চলচ্চিত্রে আমার নাম বাশার, মাহির নাম সুবর্ণা, রোশানের নাম থাকে আসাদ। এর বেশি কিছু বলা সম্ভব না...  

অভিনয় জগতে পথচলা কবে? 

২০১১ সালে দেশনাটক থিয়েটারের সঙ্গে যুক্ত হই। এরপর ধারাবাহিক নাটক 'তিন গোয়েন্দা',  আরটিভির নাটক 'অনাকাঙ্ক্ষিত সত্য'সহ বেশ কিছু নাটকে কাজ। এরপর কিছু শর্ট ফিল্ম, মিউজিক ভিডিও, বিজ্ঞাপন ইত্যাদিতে কাজ করা হয়।  

নতুন চলচ্চিত্রে কীভাবে যুক্ত হলেন 

২০১২ সালে মানিক ভাইয়ের সঙ্গে পরিচয়। পর্যায়ক্রমে ভালো বোঝাপড়া হয়। তিনি একদিন আমাকে তার বাসায় ডাকলেন এবং যখন আশীর্বাদ সিনেমার গল্প বললেন, গল্প শুনে খুব ভালো লাগলো। অসাধারণ গল্প রাজি হয়ে গেলাম। ধন্যবাদ মানিক ভাইকে ও প্রোডিউসার জেনিফার আপুকে।

নতুন পরিবেশ, কাজের অভিজ্ঞতা কেমন?

শুরুর দিকে ভয়ে ছিলাম। কারণ মাহিয়া মাহি ও রোশানের আমার সহশিল্পী। যদিও আস্তে আস্তে সব স্বাভাবিক হয়ে গেছে। পরিচালক আমাদের প্রতিটি চরিত্র ফুটিয়ে তুলতে যথেষ্ট সহযোগিতা করেন। কাজ ভালো হচ্ছে। 

অভিনয় জগতে প্রতিষ্ঠিত হবার ইচ্ছে?

২০০৮ সালে আমি ঢাকায় আসি অভিনেতা হবার জন্য। প্রথমে পরিবারের সদস্যরা মেনে নিতে চাননি। এজন্য পড়ালেখা আর অভিনয় চালিয়ে যাওয়া আমার জন্য কঠিন হয়ে পড়ে। তারপরও আমি হাল ছেড়ে দিইনি। এখন ফলাফল পাচ্ছি। আমি আপাদমস্তক একজন অভিনেতাই হতে চাই।

জিএ/এম 

RTVPLUS