logo
  • ঢাকা রোববার, ১৭ জানুয়ারি ২০২১, ৩ মাঘ ১৪২৭

বিনোদন ডেস্ক

  ১৭ সেপ্টেম্বর ২০২০, ১৪:৩৫
আপডেট : ১৭ সেপ্টেম্বর ২০২০, ১৪:৪৫

বগুড়ায় চালু হচ্ছে ‘মধুবন সিনেপ্লেক্স’

madhuban cineplex
মধুবন সিনেপ্লেক্স
করোনার সংকটকালে একের পর এক সিনেমা হল বন্ধ হচ্ছে। ঠিক এমন একটি সময়ে নতুন সিনেমা হল চালু হওয়ার খবর সত্যি দর্শক ও সিনেমা সংশ্লিষ্টদের জন্য সুখবর। 

বগুড়ায় চালু হচ্ছে ‘মধুবন সিনেপ্লেক্স’। সিনেমার সংকটে এই সিনেপ্লেক্সটি অনেক ইতিবাচক ভূমিকা রাখবে বলে মনে করছেন স্থানীয় দর্শকরা। ।

বগুড়ায় ‘মধুবন’ নামে সিনেমা হলটির ভিত্তিপ্রস্তর স্থাপিত হয় ১৯৬৯ সালে। মুক্তিযুদ্ধের সময় হলটির নির্মাণ কাজ বন্ধ হয়ে পড়ে। পরে এটি আনুষ্ঠানিকভাবে যাত্রা করে ১৯৭৪ সালে। এরপর ২০১৩ সালের দিকে উত্তরাধিকার সূত্রে হলটির প্রতিষ্ঠাতা লে.কর্নেল (অবসরপ্রাপ্ত) আশরাফুজ্জামান ইউনুসের ছেলে বাংলাদেশ চলচ্চিত্র প্রদর্শক সমিতির সদস্য রোকনুজ্জামান মো. ইউনুসের হাতে হলের মালিকানা আসে। বর্তমানে তার দুই ছেলে শাইকুজ্জামান ও আকিবুজ্জামান হলের দেখভালের দায়িত্বে আছেন।

জানা গেছে, লে.কর্নেল (অবসরপ্রাপ্ত) আশরাফুজ্জামান ইউনুসের প্রতিষ্ঠা করা বগুড়ার বিখ্যাত মধুবন সিনেমা হলটিই মূলত সিনেপ্লেক্স হিসেবে যাত্রা করছে। এখানে আপাতত একটিই স্ক্রিন থাকছে। আগামীতে ব্যবসা ও দর্শক চাহিদার উপর নির্ভর করে স্ক্রিনের সংখ্যা বাড়ানো হবে।

২০১৭ সালে সংস্কারের জন্য বন্ধ হয়ে যাওয়া হলটির আসন সংখ্যা কমিয়ে ৮৮৭ থেকে ৩৪০টি করা হয়েছে। তবে চীন থেকে আমদানি করা এই চেয়ারগুলো বেশ আধুনিক ও আরামদায়ক।
মধুবন সিনেপ্লেক্সে সুবিধাদির মধ্যে থাকছে ডিএলপি সিনেমা প্রজেক্টর, মুম্বাই থেকে আনা গ্যালাইট কোম্পানির স্ক্রিন, শীততাপ নিয়ন্ত্রণ ব্যবস্থা। সেইসঙ্গে দর্শকরা পাবেন গাড়ি পার্কিংয়ের সুবিধা ও খাবারের জন্য ফুডকোর্ট।

জানা গেছে, সিনেমা হলটি প্রদর্শনের জন্য প্রস্তুত রয়েছে। সরকার সিনেমা হল খোলার ঘোষণা দিলেই চালু হবে ‘মধুবন সিনেপ্লেক্স’। 

এম  
 

RTV Drama
RTVPLUS