• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

নাসিরনগরে হামলার তিন বছরেও শুরু হয়নি বিচার প্রক্রিয়া (ভিডিও)

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

  ৩০ অক্টোবর ২০১৯, ১১:৪১

ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে হিন্দু সম্প্রদায়ের বাড়িঘর ও মন্দিরে হামলার তিন বছর পার হলেও বিচার প্রক্রিয়া এখনও শুরু হয়নি। ঘটনার সঙ্গে প্রত্যক্ষ ও পরোক্ষভাবে জড়িতরা এখনও বিচারের আওতায় না আসায় ক্ষোভ প্রকাশ করেছেন সেখানকার হিন্দু সম্প্রদায়ের মানুষ।

২০১৬ সালের ৩০ অক্টোবর জনৈক রসরাজ দাসের ফেসবুক আইডি থেকে পবিত্র কাবা শরীফ অবমাননার ছবি পোস্ট করাকে কেন্দ্র করে প্রতিবাদ সমাবেশের ডাক দেয় স্থানীয় দুটি ইসলামী সংগঠন। সমাবেশ থেকে সাম্প্রদায়িক উস্কানিমূলক বক্তব্য দেয়ার পরই নাসিরনগর উপজেলা সদরের আটটি হিন্দুপাড়ায় শতাধিক বাড়িঘর ও ১৫টি মন্দির ভাংচুর করে স্থানীয়রা। ঘটনার তিন বছরেও বিচার প্রক্রিয়া শুরু না হওয়ায় ক্ষোভ প্রকাশ করেছেন স্থানীয়রা।

হিন্দু সম্প্রদায়ের মাঝে স্বস্তি ফিরিয়ে আনতে মামলাগুলোর দ্রুত বিচারের দাবি জানান নাসিরনগর গৌর মন্দির পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক নির্মল দাস।

বিচার প্রক্রিয়া বিলম্বিত হওয়ায় জড়িতদের শাস্তি কতটুকু নিশ্চিত করা যাবে তা নিয়ে সংশয় প্রকাশ করেছেন রসরাজের আইনজীবী মো. নাসির মিয়া।

মামলায় শত শত লোক জড়িত থাকায় কারা জড়িত তা তদন্ত করতে এবং সাক্ষ্য-প্রমাণ যাচাই-বাছাই করতে দীর্ঘ সময় লাগছে বলে জানালেন ব্রাহ্মণবাড়িয়া জেলার অতিরিক্ত পুলিশ সুপার মো. আলমগীর হোসাইন।

সুষ্ঠু তদন্তের মাধ্যমে দোষীদের দ্রুত বিচার ও শাস্তি নিশ্চিত করার দাবি জানিয়েছেন সচেতন মহল।

পি

মন্তব্য করুন

daraz
  • অপরাধ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মুক্তিযোদ্ধার কুশপুত্তলিকা দাহ, মেয়রের বিচারের দাবি 
শপথ নিলেন আপিল বিভাগের ৩ বিচারপতি
বিচার বিভাগে হস্তক্ষেপ : প্রধান বিচারপতিকে ইমরানের চিঠি
রানা প্লাজা ট্র্যাজেডি: বিচার মেলেনি ১১ বছরেও
X
Fresh