• ঢাকা সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১
logo

শিশু অপহরণ করে বিক্রি করতো চক্রটি

আরটিভি নিউজ

  ২৮ মার্চ ২০২৪, ১৮:০৩
ছবি : সংগৃহীত

গোয়েন্দা পুলিশের (ডিবি) প্রধান হারুন অর রশীদ জানিয়েছেন, রাজধানীতে শিশু অপহরণ বেড়েছে। বোরকা পরে পরিচয় গোপন রেখে শিশু চুরি করা হচ্ছে।

বৃহস্পতিবার (২৮ মার্চ) দুপুরে সংবাদ সম্মেলনে অভিভাবকদের আরও সচেতন হওয়ার আহ্বান জানান তিনি।

জানা গেছে, রাজধানীতে অপহরণের এক সপ্তাহ পর বুধবার (২৭ মার্চ) আড়াই বছরের শিশু তাওসীনকে কুমিল্লা থেকে উদ্ধার করেছে ডিবি পুলিশ। একই সঙ্গে অপহরণকারী সুলতানা আক্তার ওরফে নেহা (২২), তার স্বামী সাইফুল ইসলাম (২৭) এবং ক্রেতা মো. শাহজাহানকে (৩৪) গ্রেপ্তার করা হয়।

হারুন অর রশীদ জানান, বিভিন্ন এলাকা ঘুরে চাহিদামতো শিশুদের খুঁজতো সুলতানা আক্তার ওরফে নেহা। টার্গেট করা শিশুদের চকলেট, চিপস কিনে দিতো। নানা প্রলোভন দেখিয়ে কোলে নিয়ে সটকে পড়তো। পরে নিঃসন্তান দম্পতির কাছে মোটা অংকের টাকায় ওই শিশুদের বিক্রি করতো।

তিনি জানান, গত ২১ মার্চ বিকেলে রাজধানীর হাজারিবাগের ভাড়া বাসার সামনে অন্য শিশুদের সঙ্গে খেলছিল শিশু তাওসীন। হঠাৎ অপরিচিত এক নারী চকলেট-চিপসের লোভ দেখিয়ে তাকে দোকানে নিয়ে যান। কেউ কিছু বুঝে ওঠার আগেই শিশুটিকে অপহরণ করে নিয়ে যায় ওই নারী। অনেক খোঁজাখুঁজির পর তাওসীনকে না পাওয়ায় তার বাবা আইনরক্ষাকারী বাহিনীর শরাণাপন্ন হন।

তিনি আরও জানান, শিশুটির বাবার অভিযোগের পরিপ্রেক্ষিতে ডিবি কুমিল্লা থেকে এক নারীসহ তিনজনকে গ্রেপ্তার করে।

গ্রেপ্তারকৃতদের বরাত দিয়ে ডিবি প্রধান জানান, অর্ধ লাখ টাকার বিনিময়ে শিশুটিকে বিক্রি করে দিয়েছিলেন বোরকা পরা ওই নারী। পরে ওই শিশুকে উদ্ধারসহ বিক্রয়ের ২৩ হাজার ৫০০ টাকা উদ্ধার করা হয়েছে।

তিনি আরও জানান, শিশু পাচারকারীর সঙ্গে আরও কেউ যুক্ত আছে কি না এ ব্যাপারে আরও খতিয়ে দেখা হচ্ছে।

মন্তব্য করুন

daraz
  • রাজধানী এর পাঠক প্রিয়
আরও পড়ুন
‘ভোটের হার বেশি না হলে উদ্বিগ্ন হওয়ার কিছু নেই’
রামপুরা সড়ক থেকে সরে গেছেন অটোরিকশাচালকরা
রাজধানীতে ছাদ থেকে পড়ে কিশোরীর মৃত্যু
রাজধানীতে মাদকবিরোধী অভিযানে গ্রেপ্তার ২২
X
Fresh