• ঢাকা সোমবার, ০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১
logo

বিচার বিভাগে হস্তক্ষেপ : প্রধান বিচারপতিকে ইমরানের চিঠি

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ২৪ এপ্রিল ২০২৪, ২২:২০
ইমরান
সংগৃহীত

পাকিস্তানে বিচার বিভাগে হস্তক্ষেপ করে যারা সংবিধান লঙ্ঘন করেছে, তাদের বিচার দাবি করেছেন প্রাক্তন প্রধানমন্ত্রী ইমরান খান। বিচার বিভাগে হস্তক্ষেপের বিষয়ে ইসলামাবাদ হাই কোর্টের ছয় বিচারপতির দেওয়া অভিযোগের বিষয়ে প্রধান বিচারপতি কাজী ফয়েজ ঈসার কাছে চিঠি দিয়ে এই দাবি জানিয়েছেন পাকিস্তান তেহরিক ই ইনসাফ (পিটিআই) নেতা।

পাকিস্তানি সংবাদ মাধ্যম ডন জানিয়েছে, গত ২৫ মার্চ পাকিস্তানের সুপ্রিম জুডিশিয়াল কাউন্সিলে চিঠি দেন হাই কোর্টের ছয় বিচারপতি। তারা ওই চিঠিতে বলেন, বিচারপতিদের পরিবারের সদস্যদের গুম, অপহরণ ও তাদের বাড়িঘরে নজরদারি চালানোর মাধ্যমে বিচারবিভাগের ওপর চাপ তৈরি করা হচ্ছে।

বিচারপতি মহসিন আখতার কায়ানি, তারিক মেহমুদ জাহাঙ্গিরি, বাবর সাত্তার, সরদার এজাজ ইসহাক খান, আরবাব মুহাম্মদ তাহির এবং সামান রাফাত ইমতিয়াজ চিঠিতে স্বাক্ষর করেন।

এই ঘটনাকে ‘বিদ্রূপাত্মক’ বলে অভিহিত করেন ইমরান খান। কারণ যাদের বিচার করার কথা, তারাই এখন বিচার চাইছেন। পাকিস্তানে বিচারবিভাগে কী পরিমাণ হস্তক্ষেপ রয়েছে, তা হাই কোর্টের বিচারকদের বিচারিক তদন্তের দাবিই স্পষ্টভাবে তুলে ধরে। যেখানে প্রাতিষ্ঠানিকভাবে অস্ত্রে সজ্জিত ব্যক্তিরা কলমের ধারক বাহকদের পরাস্ত করে চলেছে।

এই ঘটনায় সুপ্রিম কোর্ট এখন পর্যন্ত যে পদক্ষেপ নিয়েছে তা জোরালো ও যথেষ্ট নয় বলে মন্তব্য করেছেন ইমরান খান।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ইমরানের তোশাখানা মামলার নতুন করে তদন্ত
‘আমি কিন্তু নায়িকার আগে গায়িকা’
মেয়েকে নিয়ে দেশত্যাগ, জাপানি মায়ের বিরুদ্ধে আদালত অবমাননার শুনানি আজ
স্ত্রীকে টয়লেট ক্লিনার খাওয়ানোর অভিযোগ তুললেন ইমরান
X
Fresh