• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

কোটি টাকা লোপাট, ছাড়ের অফারেও প্রতারণার আশ্রয় (ভিডিও)

সেলিম মালিক, আরটিভি নিউজ

  ০৮ সেপ্টেম্বর ২০২১, ২২:৫৩
কোটি টাকা লোপাট, ছাড়ের অফারেও প্রতারণার আশ্রয় (ভিডিও)

মাত্র ১৫ দিনেই এক লাখে মিলবে দুই লাখ টাকা। এমন লোভনীয় অফারের টোপে ফেলে হাজার কোটি টাকার বেশি লোপাট করেছে ই-কমার্স প্রতিষ্ঠান ই-অরেঞ্জ। শুধু তাই নয় একশো টাকার পণ্যে ৭০ টাকা ছাড়ের অফার দিয়ে প্রতারণার আশ্রয় নিতো তারা। প্রতিষ্ঠানটির মালিকদের প্রায় সবাই আইনশৃঙ্খলা বাহিনীর হাতে ধরা পড়েছে। ই-অরেঞ্জের অন্যতম মালিক বনানী থানার পুলিশ পরিদর্শক সোহেল রানাও ভারতে পালাতে গিয়ে বিএসএফ এর হাতে ধরা পড়েছেন।

ক্রিকেট তারকা ও সংসদ সদস্য মাশরাফি বিন মর্তুজার বিজ্ঞাপনকে পুঁজি করে খুব অল্প সময়ে গ্রাহকের নজর কাড়ে ই-অরেঞ্জ। সঙ্গে ছিলো ভাউচার ক্রয়ে দ্বিগুণ অর্থ ফেরত ও কম দামে পণ্য দেয়ার লোভনীয় অফারের টোপ। আর তাতেই ঝাঁপিয়ে পড়েন গ্রাহকরা।

ভুক্তভোগীদের দাবি, ই-ভ্যালি ও ধামাকার প্রতারণা জানার পরও, মাশরাফির বিজ্ঞাপন দেখেই ই-অরেঞ্জকে বিশ্বাস করেছিলেন তারা।

এদিকে, এগারোশ কোটি টাকা আত্মসাতের মামলায় প্রতিষ্ঠানটির মালিক সোনিয়া মেহজাবিন ও তার স্বামী মাসুকুর রহমান ও চিফ ওপারেটিং অফিসার আমান উল্লাহকে আটক করে কারাগারে পাঠানো হয়েছে। সর্বশেষ ৪ সেপ্টেম্বর ভারতীয় সীমান্ত রক্ষী বাহিনী-বিএসএফ এর হাতে ধরা পড়েন ই-অরেঞ্জের অন্যতম মালিক বনানী থানার পুলিশ পরিদর্শক সোহেল রানা।

এমন বাস্তবতায় গ্রাহকদের ই-অরেঞ্জ থেকে অর্থ ফেরত পাওয়া এখন অনেকটাই অনিশ্চিত। কোন উপায় না দেখে গেল ১৬ই আগস্ট মাশরাফির বাসার সামনে অবস্থান নেয় ভুক্তভোগীরা। মালিকদের বিরুদ্ধে মামলা করেন গুলশান থানায়।

ই-কমার্স প্রতিষ্ঠাগুলোর একের পর এক প্রতারণার ঘটনায় নড়েচড়ে বসেছে এ খাত সংশ্লিষ্ট সংগঠন ই-ক্যাব।

ই-ক্যাবের সহ-সভাপতি শাহাব উদ্দিন শিপন বলেন, কোন প্রতিষ্ঠানে অ্যাম্বাসেডর হিসেবে কাজ করার আগে সেলিব্রেটিদের আরও বেশি সজাগ থাকা উচিত।

অফারের ফাঁদ থেকে বাঁচতে গ্রাহকদেরও সচেতন হওয়ার পরামর্শ দিয়েছেন, চিকিৎসক ও অনলাইন অ্যাক্টিভিস্ট আবদুন নুর তুষার।

এসজে/এমএন

মন্তব্য করুন

daraz
  • অপরাধ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
রাজধানীতে পুলিশ ক্যাম্পে আগুন
যেকোনো দুর্যোগে পুলিশ জনগণের পাশে রয়েছে: ডিএমপি কমিশনার
হারিয়ে যাওয়া বৃদ্ধা মাকে পরিবারের কাছে ফিরিয়ে দিলো পুলিশ
বেআইনি কাণ্ডে এবার অভিনেত্রী তামান্নাকে পুলিশের তলব
X
Fresh