• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

এবার পর্তুগাল দল থেকে বাদ পড়লেন রোনালদো

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ০৪ অক্টোবর ২০১৮, ১৯:২৭

ক্রিশ্চিয়ানো রোনালদো ৯ বছর আগের ধর্ষণ কাণ্ড নিয়ে অস্বস্তিতে পড়েছেন। ক্যাথরিন মায়োরগা নামের এক মার্কিন নারীর অভিযোগ, ২০০৯ সালে যুক্তরাষ্ট্রের লস ভেগাসে এক হোটেলের ক্যাসিনোতে তাকে ধর্ষণ করেছিলেন রোনালদো। কিন্তু সেভাবে প্রমাণ না মেলায় সিআর সেভেনের বিপক্ষে কোনও পদক্ষেপ নেয়নি মার্কিন পুলিশ। দীর্ঘদিন পর সেই ধর্ষণকাণ্ডে ‘বড় প্রমাণ’ জোগাড় করে জুভেন্টাসের এই ফরোয়ার্ডের বিরুদ্ধে ফের অভিযোগ নিয়ে হাজির হলেন সেই নারী।

লস ভেগাস পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে, ওই নারী যে প্রমাণ তাদের হাতে তুলে দিয়েছেন, তাতে রোনালদোর বিরুদ্ধে ফের তদন্ত শুরু করা হচ্ছে।

যদিও এই বিষয়টিকে ভিত্তিহীন বলে উড়িয়ে দিয়েছেন পর্তুগালের মহাতারকা। পাঁচবারের ব্যালন ডি’ অর জয়ী বলেছেন, তার বিরুদ্ধে ষড়যন্ত্র করার জন্যই এসব করা হচ্ছে।

চলতি মাসের ১১ তারিখ পোলান্ডের বিপক্ষে উয়েফা নেশনস লিগের ম্যাচ খেলবে পর্তুগাল জাতীয় দল। এর পর ১৪ অক্টোবর স্কটল্যান্ডের বিপক্ষে একটি প্রীতি ম্যাচ খেলবে পর্তুগিজরা। তবে এই দু্ই ম্যাচ থেকে বাদ পড়লেন রোনালদো।

ইউরো চ্যাম্পিয়ন দেশটির কোচ ফার্নানদো সান্তোস সবচেয়ে প্রভাবশালী সদস্যকে ছাড়াই দল সাজানোর ঘোষণা দিয়েছেন। তিনি বলেন, কোনও কিছুই জাতীয় দলের জন্য রোনালদোর অবদান বিনষ্ট করতে পারে না।

কিন্তু পর্তুগিজ অধিনায়কের বিপক্ষে ঠিক কী অভিযোগ? ২০০৯ সালে ভেগাসের ক্যাসিনোতে ৩৪ বছর বয়সী ওই মার্কিন নারীর সঙ্গে পরিচয় হয় রোনালদোর। ম্যানচেস্টার ইউনাইটেডের সাবেক এই তারকা নাকি তখন ক্যাথরিনকে নিজের রুমে যেতে বলেন। কিন্তু তিনি তাতে রাজি না হওয়ায় জোর করে তুলে নিয়ে ধর্ষণ করা হয়, এমনটাই অভিযোগ।

ধর্ষিত হওয়ার পর স্থানীয় পুলিশের কাছে রোনালদোর বিরুদ্ধে একটি মামলাও করেছিলেন। কিন্তু উপযুক্ত প্রমাণের অভাবে সে মামলা বন্ধ হয়ে গিয়েছিল। তবে শোনা যাচ্ছে হোটেলের সিসিটিভি ফুটেজ অনেক কষ্টে জোগাড় করেন ওই নারী। তার পরেই ফের খুলছে সেই ধর্ষণ মামলা।

তবে জার্মানির একটি গণমাধ্যমে প্রকাশিত এই অভিযোগকে ভিত্তিহীন বলে উড়িয়ে দিয়েছেন জুভেন্টাস ফরোয়ার্ড। এমনও অভিযোগ উঠেছে, ক্যাথরিন ২০১০ সালে রোনালদো সঙ্গে ৩ লাখ ৭৫ হাজারের মার্কিন ডলারের একটি চুক্তিতে আসেন, যেখানে খবরটি ফাঁস না করার শর্ত দেয়া হয়েছিল। তবে সেই নারীর আইনজীবীরা এই নিয়ম ভেঙে রোনালদোর কুকীর্তি প্রকাশ করতে চাইছেন।

আরও পড়ুন :

ওয়াই/পি

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
রোনালদোর পাওনা ১১৩ কোটি টাকা দিতে জুভেন্টাসকে নির্দেশ
এবার জোড়া দুঃসংবাদ পেলেন রোনালদো
রোনালদোর লাল কার্ড, সেমি থেকে বিদায় আল-নাসরের
রোনালদোর হ্যাটট্রিকে নাসরের আরেকটি গোল উৎসব
X
Fresh