• ঢাকা মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১
logo

যুব এশিয়া কাপেও ভারতের কাছে স্বপ্নভঙ্গ

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ০৪ অক্টোবর ২০১৮, ১৬:২০

কয়েকদিন আগেই এশিয়া কাপের ফাইনালে ভারতের বিপক্ষে হারতে হয়েছিল। যুব এশিয়া কাপের সেমিফাইনালে ভারতের অনূর্ধ্ব ১৯ দলকে হারিয়ে ফাইনালে ওঠার হাতছানি ছিল বাংলাদেশের যুবাদের কাছে। তবে জয়ের খুব কাছে এসেও হার মানতে হলো বাংলাদেশ অনূর্ধ্ব ১৯ দলকে।

শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ভারতের দেয়া ১৭৩ রানের লক্ষ্যে শুরুতেই হোঁচট খায় বাংলাদেশ। আজ বৃহস্পতিবার দলীয় সাত রানের মাথায় দুই রান করে ফিরে যান ওপেনার সাজিদ হোসেন। আরেক ওপেনার প্রান্তিক নওরোজও থিতু হতে পারেননি। ব্যক্তিগত ৬ রান করে ড্রেসিং রুমের পথ ধরে ডান-হাতি এই ব্যাটসম্যান। অধিনায়ক তৌহিদ হৃদয়কে নিয়ে ২১ রানের জুটি গড়েছিলেন মাহমুদুল হাসান জয়। তবে ভারতের সবচেয়ে সফলতম বোলার সিদ্ধার্থ দেশাইর ওভারে আউট হন ৩৯ বলে ২৫ রান করা জয়। বাম-হাতি এই স্পিনারের বলেই কুপোকাত হন হৃদয় (৩১ বলে ৮) ও রিশাদ হাসান (৫ বলে ২)।

স্কোর বোর্ডে তখন মাত্র ৫৯ রান। ১১৪ রান বাকি হাতে মাত্র ৫ উইকেট। দলের সেরা ব্যাটসম্যানদের হারিয়ে কোণঠাসা বাংলাদেশকে ফাইনালে যাবার স্বপ্ন পূরণের পথে এগিয়ে নিতে থাকেন শামিম হোসেন ও আকবর আলী।

৯৪ বলে ৭৪ রানের জুটি গড়েন টাইগারদের এই দুই ব্যাটসম্যান। ৩৫.১ ওভারে দলীয় ১৩৯ রানে ফেরেন আকবর। মাঠ ছাড়ার আগে ৬৩ বলে ৪৬ রানের একটি চমৎকার ইনিংস খেলেন এই উইকেট কিপার ব্যাটসম্যান। ৩টি চার ও একটি ছয় দিয়ে ইনিংসটি সাজান তিনি।

তবে হাল ছাড়েননি শামিম। গ্রুপ পর্বে পাকিস্তানের বিপক্ষে যেমন দলের জন্য কাণ্ডারি হয়ে দাঁড়িয়েছিলেন ঠিক তেমন করেই ইনিংসটি বড় করতে থাকেন এই অলরাউন্ডার।

মৃত্যুঞ্জয় চৌধুরী মাত্র দুই রানে ফিরে যান। জয় থেকে মাত্র ১২ রান দূরে থাকাকালে দলের হয়ে সর্বোচ্চ রান সংগ্রহকারী শামিমও আউট হন। ৮১ বলে ৫৯ রানের ইনিংসটি খেলতে ৫টি চার ও দুটি ছয় হাঁকান তিনি। পরের ওভারে আউট হন ২ বল খেলা শরিফুল ইসলাম।

শেষ বেলায় রাকিবুল ইসলামকে নিয়ে লড়াই চালিয়ে যান মিনহাজুর রহমান। তবে ১৭০ রানের মাথায় রান আউট হন মিনহাজুর। এতে সবক’টি উইকেট হারিয়ে ফাইনালে যাবার স্বপ্ন ভঙ্গ হয় স্বাগতিকদের।

অন্যদিকে দুই রানের জয় পেয়ে যুব এশিয়া কাপের ফাইনালে পৌঁছে গেলো ভারত দল। আগামীকাল শুক্রবার একই মাঠে টুর্নামেন্টের দ্বিতীয় সেমিতে আফগানিস্তানের মুখোমুখি হবে শ্রীলঙ্কা। ওই ম্যাচে যে জিতবে আগামী রোববার ভারতের বিপক্ষে ফাইনালে মাঠে নামবে সেই দলটি।

আরও পড়ুন :

ওয়াই/এমআর

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
X
Fresh