• ঢাকা সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১
logo

রোনালদোর লাল কার্ড, সেমি থেকে বিদায় আল-নাসরের

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ০৯ এপ্রিল ২০২৪, ১৩:৩৩
রোনালদো
ছবি- রয়টার্স

উড়ন্ত ফর্মে থাকা ক্রিশ্চিয়ানো রোনালদো যেন হঠাৎ করেই মাটিতে আছড়ে পড়লেন। পরপর দুই ম্যাচে হ্যাটট্রিক করে আল-নাসরকে জয় এনে দেওয়া পর্তুগিজ মহাতারকা সৌদি সুপার কাপের সেমিফাইনালে আল-হিলালের বিপক্ষে বনে গেলেন ভিলেন। হাইভোল্টেজ ম্যাচে লাল কার্ড নিয়ে মাঠ ছাড়লেন জনপ্রিয় এই ফুটবল জাদুকর।

সোমবার (৮ এপ্রিল) দুবাইয়ের মোহাম্মদ বিন জায়েদ স্টেডিয়ামে সৌদি সুপার কাপের জমজমাট সেমিফাইনালে আল-হিলালের মুখোমুখি হয় আল-নাসর। এদিন মাঠ জুড়ে শুরু থেকেই উত্তেজনার পারদ ছড়াতে থাকে।

প্রথমার্ধের যোগ করা সময়ে ওটাভিওর দারুণ গোলে এগিয়ে যায় নাসর। তবে উল্লাসে মাতার পরক্ষণেই রেফারির অফসাইডের পতাকা উঠতে দেখে অবাক হন ব্রাজিলিয়ান এই মিডফিল্ডার। কারণ, নিশ্চিত ছিলেন অফসাইডের ফাঁদে পড়েননি তিনি। ডি-বক্সে ভেসে আসা দারুণ ক্রস ওটাভিওর কাছে আসার আগেই তা পায়ের স্পর্শে গোলে পাঠাতে চেয়েছিলেন অফসাইড পজিশনে থাকা ক্রিশ্চিয়ানো রোনালদো। আর তাতেই কি না বাধে বিপত্তি। গোল বাতিল হওয়ার পর ওটাভিওর হতাশা ছিল চোখে পড়ার মতো।

প্রথমার্ধে এগিয়ে যেতে না পারার হতাশা ভোলার আগেই দ্বিতীয়ার্ধের শুরুতেই দুই গোল হজম করে পিছিয়ে পড়ে নাসর। ম্যাচের ৬১তম মিনিটে ফরোয়ার্ড সালেম আল দাউসারী লিড এনে দেওয়ার পর ৭২তম মিনিটে ব্যবধান দিগুণ করেন হিলালের ব্রাজিলিয়ান তারকা ম্যালকম। দুই গোল এগিয়ে যাওয়ার পর লিড ধরে রাখতে বাকি সময়ে রক্ষণাত্মক পজিশনে খেলা শুরু করে হিলাল।

ফাইনালে যাওয়ার মিশনে গোল পেতে মরিয়া হয়ে উঠে আল-নাসর। একের পর এক আক্রমণ করলেও ফিনিশিংয়ে তালগোল পাকিয়ে রোনালদো-ওটাভিও-মানেরা গোলের দেখা পাননি।

একের পর এক সুযোগ মিস ও অফসাইডে গোল বাতিল হওয়ায় বেশ চাপেই ছিলেন রোনালদো। তার চোখে মুখে হতাশ আর বিরক্তিও দেখা গেছে। সেই চাপেই কিনা শেষমেশ মেজাজ হারালেন সি’আর সেভেন। ম্যাচের ৮৬তম মিনিটে সময় ক্ষেপণ নিয়ে কথা কাটাকাটির একপর্যায়ে প্রতিপক্ষের খেলোয়াড়কে কনুই দিয়ে ধাক্কা দিয়ে বসেন রোনালদো। ম্যাচে এর আগেই হলুদ কার্ড দেখা রোনালদোকে ফের কার্ড দেখান রেফারি। এতে বেশ ক্ষুব্ধ হলেও এই পর্তুগীজ মহাতারকাকে লাল কার্ড নিয়ে বাধ্য হয়ে মাঠ ছাড়তে হয়।

এরপর ১০ জনের দল নিয়ে লড়াই চালিয়ে যায় নাসর। শেষদিকে সাদিও মানের গোল ব্যবধান কমালেও হার এড়াতে পারেনি লুইস কাস্ত্রোর দল। ফলে চিরপ্রতিদ্বন্দ্বী আল-হিলালের কাছে প্রো লিগের শিরোপার দৌড়ে পিছিয়ে থাকা নাসর এবার সুপার কাপ থেকেও বিদায় নিলো।

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
হাফিজের চোখে বিশ্বকাপের চার সেমিফাইনালিস্ট
আয়ে সবার শীর্ষে রোনালদো, মেসি কোথায়?
ম্যান সিটির ম্যাচসহ টিভিতে আজকের খেলা
৫ প্রাকৃতিক উপায়ে বাড়বে হিমোগ্লোবিন
X
Fresh