• ঢাকা সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১
logo

অবশেষে নতুন কোচ পেলো পাকিস্তান

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ০৯ এপ্রিল ২০২৪, ১৩:১৮
আজহার মাহমুদ
ছবি- সংগৃহীত

মাসখানেক ধরেই নতুন করে সবকিছু সাজাচ্ছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। ওয়ানডে বিশ্বকাপে রীতিমত ভরাডুবির পর দুই দফায় অধিনায়কের পদে রদবদল এসেছে। নেতৃত্ব হারিয়ে ফের তা ফিরে পেয়েছেন বাবর আজম। একই সঙ্গে সাত সদস্যের নির্বাচক কমিটির ঘোষণাও এসেছে।

এদিকে এতকিছুর পরও দ্য গ্রিন ম্যানদের প্রধান কোচ নিয়ে ধোঁয়াশা কাটেনি। এই তালিকায় গ্যারি কারস্টেন ও জেসন গিলেস্পির নামও জোরেশোরে শোনা গিয়েছে। তবে সেই সম্ভাবনা এখনও শেষ হয়ে যায়নি।

এবার সব ধোঁয়াশা একপাশে রেখে অন্তর্বর্তীকালীন কোচে আস্থা রেখেছে দেশটির ক্রিকেট বোর্ড। মূলত নিউজিল্যান্ডের সঙ্গে সিরিজকে সামনে রেখে লম্বা সময় অপেক্ষাও করতে নারাজ পিসিবি।

গুঞ্জন ছিল, মোহাম্মদ ইউসুফ পাকিস্তানের অন্তর্বর্তীকালীন প্রধান কোচের দায়িত্ব পেতে যাচ্ছেন। তবে তাকে নয়, স্বল্প সময়ের জন্য সাবেক অলরাউন্ডার আজহার মাহমুদকে দায়িত্ব দিয়েছে পিসিবি। অন্যদিকে ব্যাটিং কোচের দায়িত্ব পেয়েছেন ইউসুফ।

সোমবার (৮ এপ্রিল) এক সংবাদ বিজ্ঞপ্তিতে আজহার মাহমুদকে প্রধান কোচের দায়িত্ব দেওয়ার বিষয়টি জানিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।

বিবৃতিতে পিসিবি বলেছে, আজহার মাহমুদকে নিউজিল্যান্ডের বিপক্ষে আসন্ন সিরিজের জন্য প্রধান কোচ পদে নিয়োগ দেওয়া হয়েছে। অন্যদিকে সাঈদ আজমলকে আরও একটি সিরিজের জন্য স্পিন বোলিং কোচের দায়িত্ব দেওয়া হয়েছে। নিউজিল্যান্ড সিরিজেও থাকছেন তিনি। এ ছাড়া সাবেক পেসার ও নির্বাচক ওয়াহাব রিয়াজকে ম্যানেজারের দায়িত্ব দেওয়া হয়েছে।

দ্য গ্রিন ম্যানদের হয়ে ১৬৪টি আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন আজহার। উইকেট শিকার করেছেন ১৬২টি। এ ছাড়া ২ হাজার ৪২১ রানও করেছেন তিনি।

এর আগে, ২০১৬ থেকে ২০১৯ পর্যন্ত পাকিস্তানের বোলিং কোচের দায়িত্ব পালন করেন আজহার মাহমুদ।

উল্লেখ্য, আগামী ১৮ এপ্রিল থেকে রাওয়ালপিন্ডিতে নিউজিল্যান্ডের বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ শুরু হবে। একই ভেন্যুতে ২০ ও ২১ এপ্রিল হবে পরের দুটি ম্যাচ। এ ছাড়া ২৫ ও ২৭ এপ্রিল শেষ দুই টি-টোয়েন্টি ম্যাচ হবে লাহোরে।

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
লিভারপুলের নতুন কোচ চূড়ান্ত
‘আমরা বিশ্বকাপ জেতার খুবই কাছে আছি’
হাফিজের চোখে বিশ্বকাপের চার সেমিফাইনালিস্ট
বাবরের ওপর থেকে চাপ কমাতে চান কারস্টেন
X
Fresh