• ঢাকা শুক্রবার, ১৭ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১
logo

এশিয়া কাপে ব্যর্থ, অধিনায়কত্ব হারালেন ম্যাথুস

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ২৪ সেপ্টেম্বর ২০১৮, ১০:৩০
অ্যাঞ্জেলো ম্যাথুস ও দিনেশ চান্দিমাল (ফাইল ছবি)

এশিয়া কাপে বাজে পারফরম্যান্সের পর নড়েচড়ে বসেছে শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ড। ইংল্যান্ড সফরকে সামনে রেখে রদবদল চলছে দলে। এশিয়ান ক্রিকেটের সেরা হবার মিশনে নেমে বাংলাদেশ ও আফগানিস্তানের বিপক্ষে হারের পর ওয়ানডে দলের অধিনায়কত্ব হারাতে হলো অ্যাঞ্জেলো ম্যাথুসকে। গ্রুপ পর্ব থেকে ছিটকে পড়ায় ব্যর্থতার দায়ে নেতৃত্ব হারালেন অভিজ্ঞ এই ব্যাটসম্যান। তার বদলে দলের হাল ধরছেন দিনেশ চান্দিমাল।

শ্রীলঙ্কা ক্রিকেটের পক্ষ থেকে জানানো হয়, লঙ্কান ওয়ানডে ও টি-টোয়েন্টি দলের নেতৃত্ব থেকে সরিয়ে নেয়া হয়েছে ম্যাথুসকে। ইংলিশদের বিপক্ষে শুরু হতে চলা ওয়ানডে সিরিজে দলকে নেতৃত্ব দেবেন চান্দিমাল।

ঘরোয়া টি-টোয়েন্টি টুর্নামেন্টে চোটের কারণে এশিয়া কাপ থেকে ছিটকে পড়েছিলেন চান্দিমাল। সুস্থ হয়ে ফিরেই লঙ্কান শিবিরের নেতা নির্বাচিত হলেন ২৮ বছর বয়সী এই তারকা।

গেল দেড় বছরে ওয়ানডে দলের অধিনায়ক নির্বাচন নিয়ে ব্যাপক সঙ্কটে পড়ে ১৯৯৬ সালের বিশ্ব চ্যাম্পিয়নরা। ম্যাথিউস ও চান্দিমাল ছাড়াও এই সংস্করণে অধিনায়ক হিসেবে দায়িত্বগ্রহণ করেন উপল থারাঙ্গা, লাসিথ মালিঙ্গা, চামারা কাপুগেদারা ও থিসারা পেরেরা। প্রত্যেকেই ব্যর্থতার দায়ে পদ ছাড়েন।

আগামী অক্টোবরের ১০ তারিখ থেকে শ্রীলঙ্কায় শুরু হচ্ছে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ। সফরে একটি টি-টোয়েন্টি ও দুটি টেস্টও খেলবে ইংলিশরা।

আরও পড়ুন :

ওয়াই/ জেএইচ

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
এশিয়া কাপ আয়োজন করতে পারবে না ভারত-পাকিস্তান!
৪৫৫ রানের লিডে দিন শেষ করল শ্রীলঙ্কা
ভালো শুরুর পর ফিরলেন জয়
ফিল্ডিংয়ে বাংলাদেশ, হাসানের অভিষেক
X
Fresh