• ঢাকা শুক্রবার, ২১ সেপ্টেম্বর ২০১৮, ৬ আশ্বিন ১৪২৫

কেমন হবে ‘তিন স্তম্ভ’ ছাড়া একাদশ?

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ১৪ ফেব্রুয়ারি ২০১৮, ১৫:৫৬ | আপডেট : ১৪ ফেব্রুয়ারি ২০১৮, ১৮:৩৯
ত্রিদেশীয় সিরিজের ফাইনালে আঙুলে চোট পেয়ে টেস্ট সিরিজ থেকে ছিটকে পড়েন দলের সবচেয়ে বড় তারকা সাকিব আল হাসান। তার অনুপস্থিতি বেশ ভালোভাবেই টের পায় বাংলাদেশ দল। টি-টোয়েন্টি সিরিজের প্রাথমিক স্কোয়াডে বিশ্বের সবচেয়ে সেরা এই অলরাউন্ডারের নাম ঘোষণা করলে কিছুটা স্বস্তির  নিঃশ্বাস ফেলেন টাইগাররা। তার পাশাপাশি দলে যোগ দেন আরো পাঁচ নতুন মুখ। প্রথমবারের মতো দলে সুযোগ হয় আফিফ হোসাইন, আবু জাহেদ রাহি, আরিফুল হক, মেহেদী হাসান ও জাকির হাসানের।

তবে শেষ পর্যন্ত বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) পক্ষ থেকে জানানো হয় ছোট ফরম্যাটেও নামতে পারবেন না সাকিব। স্কোয়াডে তার বদলে ডাক পান নাজমুল ইসলাম অপু। প্রথমবারের মতো জাতীয় দলে সুযোগ পেয়েছেন বাম-হাতি তরুণ এই স্পিনার।

আগামী কাল বৃহস্পতিবার দুই ম্যাচ টি-টোয়েন্টির প্রথমটিতে মিরপুর শেরেবাংলা ক্রিকেট স্টেডিয়ামে বিকেল পাঁচটায় মুখোমুখি হবে দুই দল। প্রথম ম্যাচের আগের দিন স্বাগতিক শিবিরের বড় দুঃসংবাদ! হঠাৎই ইনজুরিতে পড়েছেন দলের অন্যতম সেরা দুই ক্রিকেটার তামিম ইকবাল ও মুশফিকুর রহিম। ম্যাচটিতে তাদের থাকা নিয়ে শঙ্কা দেখা দিলেও, শেষ পর্যন্ত অপেক্ষা করা হবে বলে জানিয়েছেন অধিনায়কত্বের দায়িত্ব পাওয়া মাহমুদুল্লাহ রিয়াদ।

--------------------------------------------------------
আরও পড়ুন: টি-টোয়েন্টিতে অনিশ্চিত তামিম
--------------------------------------------------------

হাতের মাংসপেশীতে চোট তামিমের, আর কবজিতে ব্যথা পেয়েছেন মুশফিক। সংবাদ সম্মেলনে এমনটাই জানান অধিনায়ক। 

সাকিব, তামিম, মুশফিক ছাড়া ‘নয়া’ বাংলাদেশের দলটি কেমন হবে তাই এখন সবচেয়ে বড় প্রশ্ন।

গেলো শনিবার ঘোষণা করা দলে মুশফিক ছাড়া আর কেনো উইকেটরক্ষক ছিলেন না। ইনজুরির কারণে যদি এই সিনিয়র সদস্য না থাকে সেক্ষেত্রে তার পরিবর্তে উইকেটের পেছনে থাকবেন কে? তাছাড়া তামিমের পরিবর্তে ওপেন কে করবেন? এসব প্রশ্ন চলে আসাটাই স্বাভাবিক। 

বোর্ডের পক্ষ থেকে জানানো হয়েছে, দলে ডাক পেয়েছেন মোহাম্মদ মিথুন। বিসিবির সিনিয়র ম্যানেজার রাবিদ ইমাম আরটিভি অনলাইনকে বিষয়টি নিশ্চিত করেছেন।

এর আগে দলের হয়ে আন্তর্জাতিক ১২টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন এই উইকেটরক্ষক ব্যাটসম্যান। সব শেষ বিপিএলে চ্যাম্পিয়ন রংপুর রাইডার্সের হয়ে চমৎকার পারফরমেন্স করেন মিথুন। ১১৭.৫০ স্ট্রাইক রেটে ৩২৯ রান সংগ্রহ করেন এই ডান-হাতি ব্যাটসম্যান।

ওপেনার হিসেবে সৌম্য সরকারের থাকাটা প্রায় নিশ্চিত। ফার্স্ট ডাউনে দেখা যেতে পারে সাব্বির রহমানকে। মিডল অর্ডারে অধিনায়ক মাহমুদুল্লাহকে সঙ্গে দেখা যেতে পারে তরুণ ব্যাটসম্যান আরিফুল, জাকির ও আফিফকে। এছাড়া পেস অ্যাটাকে মুস্তাফিজ-রুবেলদের পার্টনার হতে পারেন সাইফুদ্দিন-রনি-রাহিরা। আর স্পিনার হিসেবে থাকছেন নবাগত মেহেদী ও অপু।

টি-টোয়েন্টি সিরিজে বাংলাদেশ দল:

মাহমুদুল্লাহ রিয়াদ (অধিনায়ক), তামিম ইকবাল, সৌম্য সরকার, মোহাম্মদ মিথুন, সাব্বির রহমান, মুশফিকুর রহিম, আরিফুল হক, জাকির হাসান, আফিফ হোসাইন, মোহাম্মদ সাইফুদ্দিন, মুস্তাফিজুর রহমান, রুবেল হোসেন, আবু হায়দার রনি, আবু জাহেদ রাহি, মেহেদী হাসান ও নাজমুল ইসলাম অপু।

আরও পড়ুন:

ওয়াই/এসএস

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়