• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

‘ক্রিকেটের উন্নতির পেছনে গণমাধ্যমের ভূমিকা অনেক’

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৩ ফেব্রুয়ারি ২০১৮, ২১:২০

ক্রিকেটের সংক্ষিপ্ততম সংস্করণ টি-টুয়েন্টি। কম ওভারের খেলা হওয়ায় দুই দলের পার্থক্য কমই থাকে। তাই এ সংস্করণে বাংলাদেশের বেশ ভালো সম্ভাবনাই দেখেছিলেন বিশেষজ্ঞরা। আদতে তা হয়নি। বাংলাদেশ ক্রিকেট দল এক বছরে যত ওয়ানডে খেলে, তার অর্ধেকও টি-টোয়েন্টি খেলে না। অথচ বাংলাদেশে আন্তর্জাতিকমানের একটি লিগ হয়। সেখান থেকে প্রতি বছর ভালো ভালো ক্রিকেটার আবিষ্কৃত হচ্ছে। দল হিসেবে ওয়ানডেতে বাংলাদেশ যে পরিমাণ উন্নতি করেছে টি-টোয়েন্টিতে ঠিক ততটুকু হয়নি।

এখন পর্যন্ত ৬৯টি টি-টুয়েন্টি ম্যাচ খেলেছে বাংলাদেশ। যার মধ্যে জয় মাত্র ২১টি। এর অধিকাংশই এসেছে দুর্বল দলগুলোর বিপক্ষে। তাই টি-টুয়েন্টিতে আরও উন্নতি করা উচিৎ বলেই মনে করেন দলের অন্যতম সেরা তারকা তামিম ইকবাল। আশা করছেন এ সংস্করণে আরও ভালো খেলতে পারবে টাইগাররা।

--------------------------------------------------------
আরও পড়ুন: অর্থনৈতিক সংকট কাটাতে নেইমারের অভিনব উদ্যোগ
--------------------------------------------------------

মঙ্গলবার তরুণ ক্রিকেটারদের নিয়ে শের-ই-বাংলা স্টেডিয়ামে অনুশীলনে নামার আগে সংবাদ সম্মেলনে তামিম বলেন, টি-টোয়েন্টি ফরম্যাটে বাংলাদেশের আরও ভালো করা উচিত, এই একটা ফরম্যাটে আমি বিশ্বাস করি আমরা যা করি তার চেয়ে আরও ভাল করতে পারি। আমরা যা খেলছি তার চেয়ে অনেক ভাল খেলতে পারি। পাশাপাশি এই ফরম্যাটে আমরা ইন্টারন্যাশনাল লেভেলের ডমেস্টিক টুর্নামেন্টও খেলি, সেটা হল বিপিএল। সুতরাং এই একটা ফরম্যাটে আমাদের আরও ভাল করা উচিত। আমি আশা করি আমরা আরও ভাল খেলতে পারি।