close
  • ঢাকা বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারি ২০১৮ | ১০ ফাল্গুন ১৪২৪

অধিনায়ক মাহমুদুল্লাহ, সাকিবের পরিবর্তে অপু

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ১৩ ফেব্রুয়ারি ২০১৮, ১৮:৩৮ | আপডেট : ১৩ ফেব্রুয়ারি ২০১৮, ১৮:৪৬
টেস্ট সিরিজের মতই টি-টোয়েন্টির অধিনায়ক হিসেবে অভিষেক হতে যাচ্ছে মাহমুদুল্লাহ রিয়াদের। ত্রিদেশীয় সিরিজের শেষ ম্যাচে আঙুলে চোট পাওয়ায় ফাইনালে আর ব্যাটিং করতে পারেননি। মিস করেছিলেন টেস্ট সিরিজ। পরবর্তী বিসিবি সাকিবকে অধিনায়ক করে টি-টোয়েন্টি দল ঘোষণাও করে। 

কিন্তু ইনজুরি থেকে পুরোপুরি মুক্ত না হওয়ায় শেষ পর্যন্ত দল থেকে বাদই পড়ে গেলেন টি-টোয়েন্টি ও টেস্টের অধিনায়ক সাকিব আল হাসান। 

--------------------------------------------------------
আরও পড়ুন: নিদাহাস ট্রফিতে ফিরছেন ম্যাথিউজ
--------------------------------------------------------

আজ সন্ধ্যায় বিসিবি থেকে এ বিষয়টি নিশ্চিত করা হয়েছে। সাকিবের অবর্তমানে দলের নেতৃত্ব তুলে দেয়া হয়েছে মাহমুদুল্লাহ রিয়াদের ওপর। ওদিকে সাকিবের পরিবর্তে দলে সুযোগ পেয়েছেন নাজমুল ইসলাম অপু।

বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) ভালো খেলার প্রতিদান পেলেন অপু। রংপুর রাইডার্সের চ্যাম্পিয়ন হওয়ার পথে দারুণ অবদান ছিল ২৬ বছর বয়সী অপুর। ১০ ম্যাচে উইকেট পেয়েছিলেন ১২টি। গড় ১৬.৩৩। সবচেয়ে বড় কথা দলের প্রয়োজনে গুরুত্বপূর্ণ সময়ে এনে দিয়েছেন ব্রেক-থ্রু।

বিপিএলের পারফর্মারদের প্রাধান্য দিয়েই এবার টি-টুয়েন্টির জন্য দল ঘোষণা করে বিসিবি। এর আগে ৫ জন আনক্যাপ খেলোয়াড় দলে নিয়েছিল বাংলাদেশ দল। অপুকে নিয়ে সংখ্যাটি দাঁড়ালো ৬’য়ে। তার মানে কমপক্ষে দুইজন খেলোয়াড়ের অভিষেক হচ্ছে শ্রীলঙ্কার বিপক্ষে এ সিরিজে।

টি-টোয়েন্টি সিরিজে বাংলাদেশ দল:
তামিম ইকবাল, সৌম্য সরকার, মুশফিকুর রহিম, মাহমুদুল্লাহ রিয়াদ(অধিনায়ক), সাব্বির রহমান,  আরিফুল হক, জাকির হাসান, আফিফ হোসাইন, মোহাম্মদ সাইফুদ্দিন, মুস্তাফিজুর রহমান, রুবেল হোসেন, আবু হায়দার রনি, নাজমুল ইসলাম অপু, আবু জাহেদ রাহি ও মেহেদী হাসান।

আরও পড়ুন:

এএ

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়