logo
  • ঢাকা বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০১৯, ৪ আশ্বিন ১৪২৬

সুজনকে দোষ দিতে চান না তামিম

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন
|  ৩০ জুলাই ২০১৯, ১৯:৫৩ | আপডেট : ৩০ জুলাই ২০১৯, ১৯:৫৭
Tamim iqbal
খালেদ মাহমুদ সুজনের সঙ্গে তামিম ইকবাল || ছবি- সংগৃহীত
বিশ্বকাপে যত হতাশই করুক না বাংলাদেশ দল, তার ভেতরও প্রাপ্তি ছিল অনেক। সাকিব আল হাসানের দুর্দান্ত পারফরম্যান্স টাইগারদের নিয়ে গেছে অনন্য উচ্চতায়। সঙ্গে মুস্তাফিজুর রহমানের ২০ উইকেট তাকে জায়গা করে দিয়েছিল উইকেট সংগ্রাহকের তালিকায় তিন নম্বরে। এছাড়া প্রত্যাশার চেয়ে ভালো খেলেছিলেন তরুণ অল-রাউন্ডার মোহাম্মদ সাইফউদ্দিনও।

সব মিলে এতটা খারাপও খেলেনি বাংলাদেশ। তবু বাদ দেয়া হয় প্রধান কোচ স্টিভ রোডসকে। বাদ দেয়া হয় পেস বোলিং কোচ কোর্টনি ওয়ালশ আর স্পিন কোচ সুনীল যোশিকে।

তিন কোচকে বাদ দেয়ায় বিপাকে পড়তে হয়েছে শ্রীলঙ্কা সিরিজে। তাই ভারপ্রাপ্ত কোচ হিসেবে তামিমদের সঙ্গে লঙ্কা দ্বীপে পাড়ি দেন বিশ্বকাপে দলের ম্যানেজারের দায়িত্বে থাকা খালেদ মাহমুদ সুজন। যদিও সুজন এমন খণ্ডকালীন দায়িত্ব নিতে অপারগতা জানান। তাতেও ঘুরে ফিরে বাংলাদেশের সাবেক এই অধিনায়কের ওপরই বর্তায় আপদকালীন কোচের দায়িত্ব।

---------------------------------------------------------------
আরো পড়ুন: নিজেদের আত্মতুষ্টির জন্য জিততে চাই: তামিম
---------------------------------------------------------------

সিরিজও শুরু হলো, শেষও হবার পথে। তিন ম্যাচের ওয়ানডে সিরিজটা ২-০ তে হেরেছে এক ম্যাচ হাতে রেখেই। 
প্রথম ম্যাচে ৯১ রানে হারের পর দ্বিতীয় ম্যাচে ৭ উইকেটে হারে সফরকারীরা। এমন হারের পর সামাজিক মাধ্যমে ছড়িয়ে পড়ে সুজনের ক্যাসিনোয় যাওয়ার ভিডিও। 

টাইগার সমর্থকদের প্রশ্ন, কিভাবে পারলেন তিনি? যদিও ২০১৫ বিশ্বকাপ চলাকালীন সময়েও ক্যাসিনোয় গিয়েছিলেন তিনি। তখন দলের ম্যানেজারের দায়িত্বে ছিলেন সুজন।

এতসব বিতর্ক পেছনে ফেলে বুধবার সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচ খেলতে নামবে বাংলাদেশ। তার আগে টাইগারদের ভারপ্রাপ্ত অধিনায়ক তামিম ইকবাল দলের ব্যর্থতার দায় চাপাতে চাচ্ছেন না ভারপ্রাপ্ত কোচের ঘাড়ে।

মঙ্গলবার সংবাদ সম্মেলনে তামিম বলেন, কোচ তার সর্বোচ্চ চেষ্টা করেছেন। নিজের ধারার বাইরে গিয়েও চেষ্টা করেছেন। দলকে সাফল্য এনে দিতে সম্ভব সব কিছু করেছেন। আমরা ক্রিকেটাররা ভালো না করলে কোচকে সব দায় দেওয়া ঠিক নয়। তার চেষ্টায় কোনও কমতি ছিল না। তাকে দোষ দেওয়া ঠিক না। মাঠে যে ১১ জন আমরা ছিলাম, তারা নিজেদের কাজটা ঠিকঠাক করতে পারিনি।

এমআর/ওয়াই

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়