logo
  • ঢাকা সোমবার, ১৬ সেপ্টেম্বর ২০১৯, ১ আশ্বিন ১৪২৬

নিজেদের আত্মতুষ্টির জন্য জিততে চাই: তামিম

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন
|  ৩০ জুলাই ২০১৯, ১৮:৪৩ | আপডেট : ৩০ জুলাই ২০১৯, ১৯:১৮
Tamim iqbal
তামিম ইকবাল || ছবি- সংগৃহীত
বিশ্বকাপ থেকেই হতাশার শুরু। সেমি-ফাইনালের স্বপ্নে বিভোর থাকা টাইগারদের বিশ্বকাপ মিশন শেষ হয় মাত্র তিন ম্যাচ জিতে। এমন হতাশার গল্প লিখে যখন দেশে ফিরে বাংলাদেশ, তার কদিন বাদেই আবার শ্রীলঙ্কা সফর।

ভারপ্রাপ্ত অধিনায়কের দায়িত্বে লঙ্কানদের বিপক্ষে লড়াই করছে বাংলাদেশ। তার উপর দলে নেই বিশ্বকাপের সেরা পারফরমার সাকিব আল হাসান। নিয়মিত অধিনায়ক মাশরাফি বিন মুর্তজার শেষ মুহুর্তে চোটে পড়ে দল থেকে ছিটকে যাওয়ার ছাপটাও ধরা দিচ্ছে ভালোমতো।

সব মিলে এই সিরিজটাও হতাশায় শেষ হচ্ছে। তিন ম্যাচের ওয়ানডে সিরিজে এরইমধ্যে দুই ম্যাচ হেরে সিরিজ খুইয়েছে সফরকারীরা শুধু সিরিজেই হার নয়, শঙ্কা জেগেছে হোয়াইটওয়াশের!

---------------------------------------------------------------
আরো পড়ুন: একটা ম্যাচে ভালো করলে খারাপ সময় পেছনে ফেলতে পারব: সৌম্য
---------------------------------------------------------------

শেষ ম্যাচে মুখোমুখি হবার আগে মঙ্গলবার সংবাদ সম্মেলনে কথা বলেন তামিম ইকবাল। দলপতির আশা, এই ম্যাচটা জিতে অন্তত সিরিজটা শেষ করতে চান।

‘আমরা দুই ম্যাচে হেরে এরইমধ্যে সিরিজে হেরে গিয়েছি। হাতে আরও একটা ম্যাচ রয়েছে। আমরা প্রথম দুই ম্যাচে যেভাবে চিন্তা করেছি, সেভাবে খেলতে পারিনি। তাই হেরে গিয়েছি। এখন শেষ ম্যাচে অন্তত জিততে চাই নিজেদের আত্মতুষ্টির জন্য হলেও।’

বুধবার বিকেলে সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচে লঙ্কানদের বিপক্ষে মুখোমুখি হবে বাংলাদেশ। তামিমের মতো পুরো দলের ভালো পারফরমেন্সের মাধ্যমেই ঘুরে দাঁড়ানো সম্ভব।

তিনি বলেন, আমার মনে হ‍য়, আমার নিজের ওপর কতটা বিশ্বাস আছে সেটা বেশি গুরুত্বপূর্ণ নয়। দলগতভাবে ভালো খেলার বেশি গুরুত্বপূর্ণ। সত্যি বলতে, আপনাকে আগে দলীয় পারফর্মই ভালো করতে হবে।

এমআর/ওয়াই

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়