logo
  • ঢাকা বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০১৯, ৪ আশ্বিন ১৪২৬

বিদায়ী ম্যাচ দেখতে মালিঙ্গার আমন্ত্রণ

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন
|  ২৫ জুলাই ২০১৯, ১৯:৫৫ | আপডেট : ২৫ জুলাই ২০১৯, ২০:১০
malinga
লাসিথ মালিঙ্গা || ছবি- সংগৃহীত
দীর্ঘ ১৬ বছরের ক্যারিয়ারের ইতি ঘটবে প্রেমাদাসায়। ভারতীয় উপমহাদেশে ক্রিকেট নিয়ে মানুষদের আবেগটা একটু বেশিই। তা যদি হয় দেশের কোনও মহাতারকাদের বিদায়ের ক্ষণ, তাহলে তো কথাই নেই। লঙ্কান কিংবদন্তি ক্রিকেটার লাসিথ মালিঙ্গা অবসরে যাবেন ক্রিকেট থেকে। নিঃসন্দেহে শ্রীলঙ্কার মানুষের জন্য আবেগগণ একটা দিন।

ভারতের ক্রিকেট ‘ঈশ্বর’ খ্যাত শচিন টেন্ডুলকার যেদিন অবসরের ঘোষণা দিয়েছিলেন, সেদিন গোটা ক্রিকেট বিশ্বের সমর্থকদের চোখ ছিল মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে। অনেকে চোখের পানিও ফেলেছেন প্রিয় খেলোয়াড়ের অবসরের দিনে।

তেমনটা হয়তো প্রেমাদাসায়ও ঘটবে শুক্রবার বাংলাদেশ-শ্রীলঙ্কার তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথমটিতে। এই ম্যাচ খেলেই যে ওয়ানডে ক্রিকেটকে বিদায় বলে দিবেন ৩৫ বছর বয়সী মালিঙ্গা। ঝাঁকড়া চুল নিয়ে বল হাতে আর দৌড়াতে দেখা যাবে না  ‘টো ক্রাশার’ খ্যাত এই পেসারকে।

----------------------------------------------------------
আরো পড়ুন: বাংলাদেশ-শ্রীলঙ্কা সিরিজ নিয়ে যা যা জানা দরকার
----------------------------------------------------------

নিজের শেষ ম্যাচ বলেই কি না মালিঙ্গা টুইটারে একটি ভিডিও পোস্ট করেন। সেখানে বলেন, বাংলাদেশ-শ্রীলঙ্কার প্রথম ম্যাচটাই আমার বিদায়ী ম্যাচ। আমি সম্মানিত বোধ করছি, গেল ১৬ বছর আমাকে সবাই যেভাবে সমর্থন দিয়েছে। আমি সবাইকে আহ্বান জানাই, ২৬ জুলাই সবাইকে প্রেমাদাসায় আসার এবং আমার বিদায়ী ম্যাচ দেখার। যদি সম্ভব হয়।

দীর্ঘ এই ক্যারিয়ারে খেলেছেন মাত্র ৩০ টেস্ট ম্যাচ। ব্যাট হাতে ২৭৫ রানের সঙ্গে ছিল ১০১টি উইকেট। টেস্ট ক্যারিয়ারটা বেশি দীর্ঘ না হলেও ওয়ানডে ক্যারিয়ারটা বেশ সমৃদ্ধ। এখন পর্যন্ত ২২৫ ম্যাচে ৫৬১ রানের সঙ্গে নিয়েছেন ৩৩৫টি উইকেট।

লঙ্কানদের হয়ে একদিনের ক্রিকেটে সর্বোচ্চ উইকেট শিকারির তালিকায় তিন নম্বরে থেকেই শেষ করবেন ওয়ানডে ক্যারিয়ারটাও। এছাড়া ২০১৭ থেকে ২০১৯ সাল পর্যন্ত দলকে নেতৃত্বও দিয়েছিলেন ওয়ানডেতে। যদিও সফল হতে পারেননি এখানে। তার নেতৃত্বে খেলা ৯ ম্যাচের ৯টিতেই হেরেছে শ্রীলঙ্কা।

লঙ্কানদের হয়ে টেস্ট ও ওয়ানডেকে বিদায় জানালেও এখনও টি-টোয়েন্টি চালিয়ে যাবেন বলে জানিয়েছেন তিনি।

ওয়াই

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়