• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

অলিম্পিক ডে উপলক্ষে বিওএর বিশেষ নোটবুক

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৩ জুন ২০২০, ১৬:৫২
bangladesh olympic association
ছবি-সংগৃহীত

করোনাভাইরাসের প্রভাবে এবারের অলিম্পিক ডে ভিন্নভাবে পালনের উদ্যোগ গ্রহণ করা হয়েছে বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের (বিওএ) পক্ষ থেকে।

আন্তর্জাতিক অলিম্পিক কমিটির প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে প্রতিবছর ২৩ শে জুন বিশ্বব্যাপী অলিম্পিক ডে উদযাপন করা হয়। অলিম্পিক কমিটির সদস্যভূক্ত সংস্থা হিসেবে বিওএ’র পক্ষ থেকে প্রতি বছর ঢাকাসহ সকল জেলা ও বিভাগীয় শহরে ক্রীড়াবিদ, ক্রীড়া সংগঠক এবং সর্বস্তরের জনগণের অংশগ্রহণের মাধ্যমে অলিম্পিক ডে রান উদযাপন করা হয়।

কেন্দ্রীয়ভাবে ঢাকায় রক্তদান কর্মসূচি, সেমিনার, চিত্রাংকন প্রতিযোগিতা, বিভিন্ন ক্রীড়া প্রতিযোগিতার প্রীতি ম্যাচ আয়োজনের মধ্যে দিয়ে দিবসটি পালিত হয়ে থাকে।

বিওএ কোষাধ্যক্ষ কাজী রাজীব উদ্দীন আহমেদ চপল এক বিবৃতির মাধ্যমে তিনি জানিয়েছেন, এবারের অলিম্পিক ডে উপলক্ষে বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশন স্টেকহোল্ডারদের মাঝে একটি বিশেষ অলিম্পিক নোটবুক বিতরণ করবে। নোটবুকে অলিম্পিক এবং অলিম্পিজমের প্রসার, অলিম্পিক মূল্যবোধ, ইন্টারন্যাশনাল অলিম্পিক কমিটি, ইন্টারন্যাশনাল অলিম্পিক অ্যাকাডেমি, বাংলাদেশে প্রচলিত খেলাধূলার পিকটোগ্রাম, ক্রীড়া ও পরিবেশ, বাংলাদেশের এ যাবৎকালের বৃহত্তম জাতীয় ক্রীড়া প্রতিযোগিতা ও এর আন্তর্জাতিক স্বীকৃতি ইত্যাদি তুলে ধরা হয়েছে।

নোটবুকটি ঢাকা শহরের বিভিন্ন মাধ্যমিক স্কুল, বিভিন্ন বাহিনীর ক্রীড়া নিয়ন্ত্রণ বোর্ড, জাতীয় ফেডারেশন, অ্যাসোসিয়েশন, ক্রীড়া প্রতিষ্ঠান, বিভাগীয় ক্রীড়া সংস্থায় দেশের বিরাজমান পরিস্থিতি স্বাভাবিক হলে বিতরণ করা হবে।

ওয়াই

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
প্যারিস অলিম্পিকে এমবাপ্পেকে চান ফরাসি প্রেসিডেন্ট
আলোচিত হারমোসোর গোলেই অলিম্পিকে স্পেন
মেসি ও ডি মারিয়ার অলিম্পিক খেলা নিয়ে যা জানালেন মাসচেরানো
ব্রাজিলকে কাঁদিয়ে অলিম্পিকের মূল পর্বে আর্জেন্টিনা
X
Fresh