• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

মেসি ও ডি মারিয়ার অলিম্পিক খেলা নিয়ে যা জানালেন মাসচেরানো

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ১২ ফেব্রুয়ারি ২০২৪, ১৩:২০
মেসি- ডি মারিয়া
ছবি- সংগৃহীত

অলিম্পিকে টানা দুইবারের স্বর্ণজয়ী ব্রাজিল অনূর্ধ্ব-২৩ দলকে বিদায় করে চূড়ান্ত পর্ব নিশ্চিত করেন আর্জেন্টিনা অনূর্ধ্ব-২৩ দল। এরপর আলোচনা শুরু হয়েছে অলিম্পিকে মেসির ও ডি মারিয়ার খেলার বিষয় নিয়ে। তবে অনূর্ধ্ব-২৩ বলে কোচ এবং মেসির সাবেক সতীর্থ হাভিয়ের মাসচেরানো বলছেন দুজনের জন্য অলিম্পিকের খেলার দরজা খোলা রয়েছে।

ব্রাজিলের বিপক্ষে জয়ের পর সংবাদ সম্মেলনে আসেন মাসচেরানো। এ সময় মেসির অলিম্পিকে খেলা প্রসঙ্গে তিনি বলেন, মেসির সঙ্গে আমার বন্ধুত্ব কেমন তা ইতোমধ্যে সবাই জানে। তার মতো খেলোয়াড়ের জন্য আমাদের সঙ্গী হওয়ার দরজা খোলা রয়েছে। অবশ্যই এটা তার ওপর এবং তার প্রতিশ্রুতির ওপর নির্ভর করে।

দলের এমন অর্জনের পর অভিনন্দন জানিয়েছেন মেসি এই তথ্য নিশ্চিত করেছেন যুব দলের কোচ। তিনি বলেন, মেসি আমাদের অভিনন্দন জানিয়েছে এবং খুবই খুশি হয়েছে। আমরা সবাই জানি সে (মেসি) জাতীয় দলের বড় ভক্ত এবং যুব দলগুলোর দিকেও তার চোখ থাকে। অলিম্পিক গেমসে আমাদের সঙ্গে যোগ দিলে আনন্দিতই হব। এটা নিয়ে কথা বলার সময় হবে। তবে অলিম্পিকে ওঠায় সে আমাদের অভিনন্দন জানিয়েছে, এর চেয়ে বেশি কিছু বলেনি।

এদিকে দেশটির বেশ কয়েকটি গণমাধমের দাবি চলতি বছরে অনুষ্ঠিত কোপা আমেরিকা ও অলিম্পিক টুর্নামেন্টে খেলার ইচ্ছা রয়েছে মেসি ও ডি মারিয়ার। কোপা আমেরিকার ঠিক পরপরই শুরু (২৬ জুলাই-১১ আগস্ট) হবে অলিম্পিক।

মেসি ও ডি মারিয়ারকে মাসচেরানো বলেন, তারা কী চায়, সেই সিদ্ধান্ত নেওয়ার অধিকার তাদের আছে। তবে অবশ্যই আমরা তাদের আমন্ত্রণ জানানোর চেষ্টা করব এবং দেখব কী হয়। জাতীয় দলের এবার কোপা আমেরিকা আছে এবং এটা সহজ কিছু নয়। এটা নিয়ে সতর্ক থাকতে হবে আমাদের। সবাই জানে মেসি ও আনহেলের সঙ্গে আমার সম্পর্ক কেমন।

‘আমরা বন্ধু, আমাদের মধ্যে অসাধারণ সম্পর্ক রয়েছে। কোচ হিসেবে অবশ্যই তাদের আমন্ত্রণ জানানোর বাধ্যবাধকতা আছে আমাদের। কিন্তু এটাও বুঝতে হবে তাদের অন্য কমিটমেন্টও রয়েছে এবং সেটার ওপর নির্ভর করছে তা। তাই বিষয়টা এতোটাও সহজ নয়। এখন উপভোগ করাটাই হলো গুরুত্বপূর্ণ জিনিস।

সবশেষ ২০০৮ সালে অলিম্পিকে স্বর্ণ জেতে আর্জেন্টিনা। বেইজিংয়ে সেই দলের অন্যতম সদস্য ছিলেন লিওনেল মেসি, আনহেল দি মারিয়া, হাভিয়ের মাসচেরানোরা। মেসি-ডি মারিয়া অবশ্য এখনও খেলে যাচ্ছেন। কিন্তু কোচিংয়ে নাম লিখিয়েছেন মাচেরানো। আর্জেন্টিনার অলিম্পিক দলটিকে তিনিই তালিম দিচ্ছেন।

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মেসিদের সিনেমা এখন বাংলাদেশে!
জোড়া গোল ও অ্যাসিস্টে মায়ামিকে জেতালেন মেসি
মেসির আগমন নিয়ে যা বললেন পাপন
পাঁচ গোল করে ভাইরাল মেসি পুত্র
X
Fresh