• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

ব্রাজিলকে কাঁদিয়ে অলিম্পিকের মূল পর্বে আর্জেন্টিনা

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ১২ ফেব্রুয়ারি ২০২৪, ১২:৪২
ব্রাজিল-আর্জেন্টিনা
ছবি- সংগৃহীত

অলিম্পিকের গত দুই মৌসুমে স্বর্ণপদক জিতেছিল ব্রাজিল। এবার তাদের সামনে ছিল হ্যাটট্রিক করার সুযোগ। কিন্তু আসন্ন অলিম্পিকের মূলপর্বে খেলার যোগ্যতা অর্জন করতে পারেনি ব্রাজিল। বাঁচামরার ম্যাচে চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিল অনূর্ধ্ব-২৩ দলকে ১-০ গোলের ব্যবধানে হারিয়ে মূলপর্বে জায়গা নিশ্চিত করেছে আর্জেন্টিনা।

এদিন মাঠে নেমে ১৫ মিনিটেই এগিয়ে যেতে পারতো আর্জেন্টিনা। অধিনায়ক থিয়াগো আলমাদার দুর্দান্ত ফ্রি-কিক গোলবারে লেগে ফিরে আসে। প্রথমার্ধে অবশ্য ব্রাজিল তেমন চমক দেখাতে পারেনি। আর্জেন্টিনার রক্ষণভাগকে তেমন পরীক্ষাই দিতে হয়নি। ১৮ মিনিটে তারা প্রথম শট নেয় গোলমুখে। যদিও সেটি টার্গেটে ছিল না।

বাকি সময় আক্রমণ পাল্টা আক্রমণে খেলা গড়ালেও প্রথমার্ধে গোল পায়নি কোনো দল। গোল শূন্য থেকে বিরতিতে যায় দুল।

দ্বিতীয়ার্ধে মাঠে নেমে আক্রমণে ধার বাড়ায় ব্রাজিল। ম্যাচের ৬০ এবং ৬২তম মিনিটে গোলের সেরা সুযোগ তৈরি করে ব্রাজিল। তবে সেলেসাওদের হতাশ করেন আর্জেন্টাইন গোলরক্ষক ব্রেই। প্রথমে গ্যাব্রিয়েল পেকের শট বাঁচিয়ে দেন ব্রেই। এর মিনিট দুয়েক পরে জন কেনেডিকেও হতাশ করেন তিনি।

তবে খেলার ৭৭ মিনিট গড়িয়ে গেলেও কোনো পক্ষের জালের ছোঁয়া পায়নি বল। ম্যাচটি গোলশূন্য ড্রয়ের দিকে যাচ্ছে বলে ভাবছিলেন অনেকে। এতে খুশিই হতেন ব্রাজিল সমর্থকরা। কারণ, ড্র হলেও আশা বাঁচিয়ে রাখতে পারত ব্রাজিল।

কিন্তু ৭৮তম মিনিটে হঠাৎ ডি বক্সের অনেকটা বাইরে থেকে একটি মাপা ক্রস শট নিলেন ব্রাইটনে খেলা আর্জেন্টাইন তরুণ ভ্যালেন্টিন বার্কো। অনেকটা দৌড়ে এসে তাতে মাথা ছোঁয়ালেন ফরোয়ার্ড লুসিয়ানো গুন্দো। শেষ পর্যন্ত সমতায় ফিরতে পারেনি ব্রাজিল। এতে ১-০ গোলের ব্যবধানে ব্রাজিলকে হারিয়ে অলিম্পিকের নিশ্চিত করেছে আর্জেন্টিনা।

অন্যদিকে অলিম্পিকে যাওয়ার টিকিট হাতছাড়া করল ২০১৬ ও ২০২০ অলিম্পিকে সোনা জেতা ব্রাজিল। লাতিন আমেরিকা অঞ্চল থেকে আর্জেন্টিনা ছাড়াও প্যারিস অলিম্পিকের টিকিট কেটেছে প্যারাগুয়ে। ২০০৪ সালের পর এই প্রথম টানা দুইবারের সোনাজয়ীরা চূড়ান্ত পর্বে আসার আগেই ছিটকে যাওয়ার ঘটনা ঘটলো।

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
কোপা আমেরিকার আগে আর্জেন্টিনা শিবিরে বড় দুঃসংবাদ
আর্জেন্টিনার বিশ্বকাপ জয়ের গল্প এবার স্টার সিনেপ্লেক্সে!
‘স্বচ্ছতা ও পেশাদারিত্বের সঙ্গে সরকারি অনুদানের চলচ্চিত্র বাছাই হবে’
জরিমানা থেকে বাঁচলেন নেইমার
X
Fresh