• ঢাকা শুক্রবার, ১৭ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১
logo

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ০৬ মে ২০২০, ২১:৩৮
ক্রিকেট অস্ট্রেলিয়াকে ম্যাককালামের অভিনব প্রস্তাব
ব্রেন্ডন ম্যাককালাম

টি-টোয়েন্টি লিগগুলোর মধ্যে অন্যতম অস্ট্রেলিয়ার ঘরোয়া লিগ বিগ-ব্যাশ। বিশ্বের সবচেয়ে মান সম্পন্ন টি-টোয়েন্টি লিগ হিসেবে বিবেচনা করা হয় অস্ট্রেলিয়ার এই ঘরোয়া লিগকে।

অন্যসব লিগের চেয়ে একটু আলাদা আঙ্গিকে প্রতি দলে খেলার সুযোগ পান মাত্র দুইজন বিদেশী ক্রিকেটার। তবুও জনপ্রিয়তার দিক দিয়ে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) পরেই বিগ-ব্যাশের অবস্থান।

করোনাভাইরাসের কারণে বন্ধ আছে সব ধরণের খেলাধুলা। পরিস্থিতি কবে স্বাভাবিক হবে সেটাও জানা নেই। অক্টোবরে অস্ট্রেলিয়ায় বসার কথা ২০২০ টি-টোয়েন্টি বিশ্বকাপের আসর।

এই আসর হবে কী না সেটাও নিশ্চিতভাবে বলা যাচ্ছে না এই মুহূর্তে। এরমাঝে আলোচনা শুরু হয়েছে বিগ-ব্যাশের পরবর্তী আসর নিয়ে।

বিগ-ব্যাশের পরবর্তী আসর শুরু হতে এখনো বাকি সাত মাস। এরই মাঝে ক্রিকেট অস্ট্রেলিয়া উপায় খুঁজছে, জনপ্রিয় এই টি-টোয়েন্টি আসর মাঠে নামানোর। এমন পরিস্থিতিতে নিউজিল্যান্ডের সাবেক অধিনায়ক ব্রেন্ডন ম্যাককালাম দিয়েছেন অভিনব এক প্রস্তাব।

ম্যাককালাম মনে করেন, নিউজিল্যান্ডের একটি দল বা কিউই ক্রিকেটারদের স্থানীয় হিসেবে বিবেচনা করতে পারে ক্রিকেট অস্ট্রেলিয়া।

‘আগামী মৌসুমে বিদেশী খেলোয়াড়দের অভাব হতে পারে। তাই আমার মনে হয় বিগ-ব্যশে নিউজিল্যান্ডের একটি দল বা কিউই খেলোয়াড়দের স্থানীয় হিসেবে বিবেচনা করা যেতে পারে। আমার প্রস্তাব এক মৌসুমের জন্য এটা করা হোক। সফল হলে পরেও খেলার মান বাড়ানোর বিবেচনায় এটা থাকতে পারে।’

এমআর/

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
এফএ কাপসহ টিভিতে আজকের খেলা
X
Fresh