• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

ফিফার কাছ থেকে সোয়া চার কোটি টাকা পাচ্ছে বাফুফে

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৭ এপ্রিল ২০২০, ১৪:২৭
coronavirus
ফাইল ছবি

করোনাভাইরাসের প্রভাবে স্থবির ক্রীড়া বিশ্ব। মাঠে বল গড়াচ্ছে না তাই বড় ধরনের আর্থিক ক্ষতির মুখে ফেডারেশনগুলো। এমন অবস্থায় বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) পাশে এসে দাঁড়াচ্ছে আন্তর্জাতিক ফুটবল সংস্থা (ফিফা)।

২১১টি সদস্য দেশগুলোকে ১৫০ মিলিয়ন ইউএস ডলার অর্থ সাহায্যের ঘোষণা দিয়েছেন ফিফা সভাপতি জিয়ান্নি ইনফান্তিনো। বাংলাদেশি মুদ্রায় প্রায় ১ হাজার ২৭৫ কোটি টাকা। করোনার জরুরি এই তহবিল থেকে, বাফুফের অ্যাকাউন্টে জমা পড়বে পাঁচ লাখ ডলার। যা প্রায় চার কোটি ২৫ লাখ টাকা।

ফিফার পক্ষ থেকে জানানো হয়েছে, সদস্য দেশগুলেরা সবার জন্যই থাকছে তাদের এই অনুদান। একইসঙ্গে ফরোয়ার্ড ২.০ ডেভেলপমেন্ট প্রোগ্রামের আওতায় আরও সুবিধা পাবে বাফুফে।

বাফুফে সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগ বলেন, ‘ফিফার একটি ই-মেইল পেয়েছি আমরা। সেখানে বলা হয়েছে, সদস্য দেশগুলোর পাশে দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়েছে তারা। আশা করছি দ্রুতই আমরা আনুষ্ঠানিক বার্তা পাবো। অবশ্যই এটি বড় ইতিবাচক খবর।’

যদিও ফুটবলের সর্বোচ্চ সংস্থার এই অনুদান থেকে প্রাপ্ত অর্থ কোথায় ব্যয় করতে হবে তা স্পষ্ট নয়। এখনও পর্যন্ত কোনও গাইডলাইন দেয়া হয়নি ফিফার পক্ষ থেকে। আনুষ্ঠানিক বার্তায় গাইডলাইন দেয়ার সম্ভাবনা রয়েছে।

ওয়াই

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বেতন ছাড়াই ছুটিতে গেলেন সাবিনারা, যা বলছে ফিফা
একাদশে দুই পরিবর্তন নিয়ে মাঠে নামছে বাংলাদেশ
পাপনকে প্রশংসায় ভাসালেন সালাউদ্দিন
সাফজয়ী ফুটবলারদের ফুল দিয়ে বরণ করলো বাফুফে
X
Fresh