• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

নিলামের জন্য কি রেখেছেন সাকিব-মাশরাফিরা?

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৫ এপ্রিল ২০২০, ১৬:১০
নিলামের জন্য কি রেখেছেন সাকিব-মাশরাফিরা?
ছবি- সংগৃহীত

করোনাভাইরাসে বিপর্যস্ত দেশের মানুষ। এই সময়ে সমাজের উচ্চবিত্তরা নিজেদের সামর্থ্য অনুযায়ী দাঁড়িয়েছেন দুঃস্থ, অসহায় মানুষদের পাশে।

তেমনই টাইগার ক্রিকেটাররাও নিজেদের সামর্থ্যের সবটুকু দিয়ে চেষ্টা করছেন অসহায়দের সহায়তা দেয়ার। ক্রিকেট বোর্ডের চুক্তি ভুক্ত ১৭ ক্রিকেটারের সঙ্গে জিম্বাবুয়ে সিরিজে খেলা আরও ১০ ক্রিকেটার নিজেদের এক মাসের অর্ধেক বেতন দিয়েছেন সরকারের করোনা তহবিলে। ঘরোয়া লিগে খেলা ক্রিকেটাররাও একটা ফান্ড সংগ্রহ করে দিয়েছেন সরকারকে।

এছাড়াও ব্যক্তিগত উদ্যোগে দুঃসময়ে সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছেন ক্রিকেটাররা। এখানেই থেমে নেই। উদ্যোগ নিয়েছেন নিজেদের সেরা সময়ে ব্যবহৃত ব্যাট, জার্সি, কিংবা বিভিন্ন স্বারক নিলামে তোলার।

এই স্বারকগুলো থেকে আসা অর্থ ব্যয় হবে করোনা দুর্গত মানুষদের জন্য।

এরইমধ্যে সাকিব আল হাসান ২০১৯ বিশ্বকাপ মাতানো ব্যাট নিলামে তুলে বিক্রি করেছেন চড়া দামে। ৮ ম্যাচে ২ সেঞ্চুরি ও ৫টি হাফ-সেঞ্চুরি করা এসজি ব্র্যান্ডের ব্যাটটি ২০ লাখ টাকায় কিনে নিয়েছেন রাজ নামের এক যুক্তরাষ্ট্র প্রবাসী।

সাকিবের আগে মুশফিকুর রহিম ঘোষণা দেন শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম ডাবল সেঞ্চুরির ইনিংস খেলা ব্যাটটি নিলামে তোলার।

মুশফিকের পর সাবেক অধিনায়ক মোহাম্মদ আশরাফুল তার বেশ কয়েকটি স্বারক নিলামে তুলবেন বলে আরটিভি অনলাইনকে নিশ্চিত করেছেন নিলামের আয়োজক সংস্থা ‘অকশন ফর অ্যাকশন’। যেখানে রয়েছে অভিষেক ম্যাচে সেঞ্চুরি করা ব্যাট, ২০০৫ সালে প্রথমবার অস্ট্রেলিয়াকে হারানো ম্যাচে সেঞ্চুরি করা ব্যাট।

চমকের এখানেই শেষ নয়। সদ্য সাবেক অধিনায়ক হওয়া মাশরাফি বিন মুর্তজা কথা চালিয়ে যাচ্ছেন নিলামের আয়োজকদের সঙ্গে। জানা গেছে জার্সি, বুট (কেডস) এমনকি ক্যারিয়ারের ১৬ বছর ধরে যে জিনিসটি সঙ্গে রেখেছেন মাশরাফি সেটিও তুলবেন নিলামে। গুঞ্জন শোনা গেছে, ‘মাশরাফি’ লেখা রূপার ব্রেসলেটটি তুলবেন নিলামে।

এছাড়াও লিটন দাস ভারতের বিপক্ষে এশিয়া কাপের ফাইনালে ১১৭ বলে ১২১ রানের ইনিংস খেলা ব্যাট, সাইফউদ্দিন তার সবচেয়ে প্রিয় বলটা যেখানে বিরাট কোহলি, মহেন্দ্র সিং ধোনি, সাকিব আল হাসানের অটোগ্রাফ নিয়েছেন।

২০১৭ সালে শ্রীলঙ্কার বিপক্ষে হ্যাট্রিক করা বল নিলামে তুলছেন তাসকিন আহমেদ, সৌম্য সরকার দিচ্ছেন নিউজিল্যান্ডের বিপক্ষে করা প্রথম সেঞ্চুরির ব্যাট। এনামুল হক বিজয় দিচ্ছেন এশিয়া কাপে পাকিস্তানের বিপক্ষে করা সেঞ্চুরির ব্যাট।

তবে সাকিব আল হাসান নিজের সবচেয়ে পছন্দের ব্যাট দিয়ে পাট চুকিয়ে ফেলেননি বলেছেন, আমি আবারও আসছি।

এমআর/ওয়াই

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
টি-টোয়েন্টি বিশ্বকাপে নিজেদের লক্ষ্য নিয়ে যা বললেন সাকিব
জিম্বাবুয়ে সিরিজে খেলা নিয়ে যা জানালেন সাকিব
সাকিবের মাঠে ফেরা নিয়ে যা জানালেন কোচ সোহেল 
বাংলা নববর্ষের শুভেচ্ছা জানালেন সাকিব
X
Fresh