• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

‘অস্বস্তিকর পরিবেশ থেকে ফুটবলকে মুক্তি দিতে নির্বাচন করবো না’

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৭ ফেব্রুয়ারি ২০২০, ১৫:৩৫
Tarafder MD Ruhul Amin
তরফদার মো. রুহুল আমিন

ফুটবলকে অস্বস্তিকর পরিবেশ থেকে মুক্তি দিতে আপাতত বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) নির্বাচনে সভাপতি প্রার্থী হিসেবে সরে দাঁড়ানোর আনুষ্ঠানিক ঘোষণা দিলেন তরফদার মো. রুহুল আমিন। সোমবার দুপুরে রাজধানীর বনানীতে এই ঘোষণা দেন তিনি।

বাংলাদেশ জেলা ও বিভাগীয় ফুটবল অ্যাসোসিয়েশনের (বিডিডিএফএ) মহাসচিব এবং বাংলাদেশ ফুটবল ক্লাবস অ্যাসোসিয়েশনের সভাপতি হিসেবে দায়িত্বরত এই সংগঠক আগামী এপ্রিলে আসন্ন বাফুফে নির্বাচনে সভাপতি হিসেবে নির্বাচন করার ঘোষণা দিয়েছিলেন।

রোববার খবর চাউর হয় নির্বাচন থেকে নিজেকে প্রত্যাহার করে নিচ্ছেন। এরপর আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনে উপস্থিত হন তরফদার রুহুল আমিন।

তিনি বলেন, ২০১৬ সালের বাফুফে নির্বাচনে বর্তমান কমিটির প্রধান সমন্বয়ক ছিলাম আমি। সে সময় বর্তমান সভাপতি কাজী মো. সালাউদ্দিন সাহেব বলেছিলেন আগামী নির্বাচনে আর সভাপতি হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করবেন না। ওটাই তার শেষ নির্বাচন হবে। সবার কাছে আহ্বান জানিয়েছিলেন শেষবারের মতো যাতে তাকে ভোট দেয়। আমরাও দেশের বিভিন্ন প্রান্তে গিয়ে ভোট চেয়েছে। সবশেষে সালাউদ্দিন সাহেবের প্যানেলকে জয়ী করতে সক্ষম হয়েছিলাম।

টানা তিনবার বাফুফের সভাপতি হিসেবে জয়ী হবার পর ক্রমেই সালাউদ্দিনের সঙ্গে তরফদার রুহুল আমিনের দূরত্ব বাড়তে থাকে। এর পর বাংলাদেশ জেলা ও বিভাগীয় ফুটবল অ্যাসোসিয়েশন ও বাংলাদেশ ফুটবল ক্লাবস অ্যাসোসিয়েশন গঠন করা হয়।

‘যেহেতু ২০২০ সালের নির্বাচনে সালাউদ্দিন সাহেব নির্বাচন করবেন না সেহেতু দুই অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে আমাকে বাফুফের সভাপতি হিসেবে মনোনয়ন দেয়া হয়। এরপর আপনাদের সামনে ঘোষণা করেছিলাম সভাপতি হিসেবে নির্বাচন আমি করব। সেটাকে মাথায় রেখে আমরা এগিয়ে যাচ্ছিলাম। যদিও বর্তমান সভাপতি চতুর্থবারের মতো নির্বাচনে অংশ নেয়ার ঘোষণা দিয়েছেন।’

চট্টগ্রাম আবাহনীর ফুটবল কমিটির চেয়ারম্যান ও সাইফ স্পোর্টিংয়ের কর্ণধার আরও বলেন, ‘তিনি (সালাউদ্দিন) আবার যখন নির্বাচনের ঘোষণা দিলেন তখন সমস্ত ক্রীড়াঙ্গনে একটা অস্বস্তিকর পরিবেশ সৃষ্টি হয়েছে। আমরা সবাই ফুটবলের উন্নতির জন্য কাজ করছি। ফুটবল নিচে নেমে যাক এটা আমরা চিন্তাও করতে চাই না। এজন্য সর্বসম্মতিক্রমে আমি আমাদের নেতাদের সঙ্গে আলোচনা করেছি। এখানে অনেক দ্বিমত আছে। তা স্বত্বেও ব্যক্তিগতভাবে আপাতত সভাপতি প্রার্থী হিসেবে নির্বাচন থেকে সরে আসার সিদ্ধান্ত নিয়েছি। এটার কারণ হচ্ছে সবাই ফুটবলের ভালো চাই। আমরা অস্বস্তিকর পরিবেশ থেকে মুক্তি পেতে চাই। যাতে ফুটবলটা এগিয়ে যাক। যে কাদা ছোড়াছুড়ি হচ্ছে সেটা কারও জন্যই মঙ্গল না।’

সভাপতি পদে নির্বাচন না করলেও ফুটবল ফেডারেশনের অন্যান্য পদে প্রতিদ্বন্দ্বিতা করবে জেলা ও বিভাগীয় ফুটবল অ্যাসোসিয়েশন এবং ফুটবল ক্লাবস অ্যাসোসিয়েশনের প্যানেল এমটাই জানিয়েছেন তরফদার রুহুল আমিন।

‘ওই একটা পদেই আমি নির্বাচন করছি না। তবে আমরা নির্বাচনের বাইরে নেই। সিনিয়র সহ-সভাপতিসহ অনান্য সব পদ আছে সেখানে কারা প্রতিদ্বন্দ্বিতা করবেন দুই অ্যাসোসিয়েশনের নেতৃবৃন্দ সেই সিদ্ধান্ত নেবেন।’

ওয়াই

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বেতন ছাড়াই ছুটিতে গেলেন সাবিনারা, যা বলছে ফিফা
একাদশে দুই পরিবর্তন নিয়ে মাঠে নামছে বাংলাদেশ
পাপনকে প্রশংসায় ভাসালেন সালাউদ্দিন
সাফজয়ী ফুটবলারদের ফুল দিয়ে বরণ করলো বাফুফে
X
Fresh